Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র তৌহিদুল হত্যা; ঘাতক গ্রেফতার

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৭:২৪ পিএম | আপডেট : ১০:৫৩ পিএম, ৪ মে, ২০২০

ময়মনসিংহের একটি মেসে ঢুকে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র তৌহিদুল ইসলাম খানকে (২৪) হত্যার ঘটনায় ঘাতককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ঘাতকের নাম আশিকুজ্জামান আশিক (২৭)।

সোমবার বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহা. আহমার উজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতার আশিকুজ্জামান আশিক এলাকার একজন পেশাদার চোর ও মাদকসেবী। ঘটনার দুইদিন আগে নগরীর তিনকোনা পুকুর পাড় এলাকার ওই মেসের গলিতে রমজান মাসে সিগারেট খাওয়া নিয়ে ঘাতক আশিককে ভৎর্সনা করেন ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র তৌহিদ। তখন এনিয়ে দু’জনের মধ্যে কথাকাটাকাটি হয়। এ সময় তৌহিদের হাতে থাকা মোবাইলের প্রতি লোভ হয় আশিকের। পরে তৌহিদের পেছনে পেছনে বাসায় গিয়ে তার রুম দেখে আসে। ঘটনার দিন শুক্রবার রাত ৩টার দিকে সে বাসার ছাদ দিয়ে মোবাইল চুরি করতে মেসে গেলে তৌহিদ তাকে ধরে ফেলে। এ সময় উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে পাশে থাকা রড দিয়ে তৌহিদকে আঘাতে রক্তাক্ত করে পালিয়ে যায়। পরে বাসার মালিক তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বাবা মো. সাইকুল ইসলাম বাদী হয়ে কোতায়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার দু’দিন পর রোববার বিকেলে নগরের আকুয়া বোর্ডঘর এলাকা থেকে ঘাতক আশিককে গ্রেফতার করে পুলিশ।

পরে তার দেখানো মতে হত্যার সময় পরিহিত রক্তমাখা প্যান্ট ও টিশার্ট গাজীপুরের শ্রীপুর এমসি বাজার থেকে এবং হত্যায় ব্যবহৃত রডটি ওই মেসের পাশের পুকুর থেকে উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন