Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাভারে অনুমোদনবিহীন জীবানুনাশক তৈরীর কারখানা সিলগালা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৭:২৭ পিএম

করোনাভাইরাসের সুযোগ নিয়ে সাভারে অনুমোদনহীন ও নিম্মমানের হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের জীবানুনাশক উৎপাদন ও সরবরাহ করার অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। জব্দ করে ধ্বংশ করা হয়েছে উৎপাদিত মালামাল।

সোমবার দুপুরে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় ´ইয়ামানা কেমিক্যালস লিমিটেড´ নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

তিনি বলেন, দোকানে স্যাভলন কিনতে গিয়ে এই নকল পন্যর বিষয়টি তার নজরে আসে। সন্দেহ হলে খোঁজ নিয়ে জানতে পারেন প্রতিষ্ঠানটি অনুমোদনহীন। পন্যের গায়ে নেই বিএসটিআইএর সিল। তারা স্যাভলন, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াস, ফ্লোর ক্লিনারসহ বিভিন্ন ধরনের নকল জীবানুনাশক তৈরি করে সাভারের বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিল।

তিনি বলেন, অভিযানের খবর পেয়ে মালিক পালিয়ে গেছে। তাকে খুজে ধরে এনে এরপর দন্ড দেয়া হবে। কারখানাটি সিলগালা করে ট্যানারী পুলিশ ফাঁড়ির জিম্মায় দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন