Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১ মিনিট খেলেই চ্যাম্পিয়ন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:০৩ এএম


পিএসজির হয়ে ম্যাচ খেলেছেন একটি। সেটিও বদলি হিসেবে নেমে কেবল এক মিনিটের জন্য। তাতেই স্প্যানিশ ফরোয়ার্ড হেসে রদ্রিগেস পেয়ে যাচ্ছেন চ্যাম্পিয়ন হওয়ার মেডেল!
করোনাভাইরাসের প্রকোপে লিগ ওয়ানের ২০১৯-২০ মৌসুম বাতিল হওয়ার পর গত সপ্তাহে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে লিগ কর্তৃপক্ষ। গত অগাস্টে লিগে পিএসজির চতুর্থ ম্যাচে মেসের বিপক্ষে যোগ করা সময়ে নেমে এক মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন রদ্রিগেস। স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের প্রতিবেদনে বলা হয়েছে, ফরাসি লিগের নিয়ম অনুযায়ী পিএসজির হয়ে চ্যাম্পিয়ন হওয়ার মেডেল পাবেন রদ্রিগেসও।
সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজি হয়ে ২০১৯-২০ মৌসুমে ওই একটি ম্যাচই খেলেন রদ্রিগেস। প্যারিসের ক্লাবটি থেকে গত সেপ্টেম্বরে তিনি ধারে যোগ দেন স্পোর্তিং সিপিতে। পর্তুগিজ ক্লাবটির হয়ে লিগে ১২ ম্যাচে গোল করতে পারেন কেবল একটি।
রিয়াল মাদ্রিদের একাডেমি থেকে উঠে আসা রদ্রিগেস দলটির মূল দলেও খেলেছেন কয়েক মৌসুম। ২০১৬ সালে সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে পাঁচ বছরের চুক্তিতে যোগ দেন পিএসজিতে। কিন্তু ফরাসি ক্লাবটিতে স্থায়ী হতে পারেননি। এই সময়ে স্পোর্তিং সিপিসহ তিনি ধারে খেলেছেন লাস পালমাস, স্টোক সিটি ও রিয়াল বেতিসে।
২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের অর্জনের পাল্লা বেশ ভারীই। রিয়ালে থাকার সময়ে জিতেছেন দুটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি করে লা লিগা, কোপা দেল রে ও ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা। এবার পিএসজির হয়ে জিতলেন লিগ ওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ