Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার পৌর মেয়রের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় একজন আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১০:৩৩ এএম

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়র মুজিবুর রহমান ও এস.এ টিভি’র সাংবাদিক আহসান সুমনসহ আরো কয়েকজনের বিরুদ্ধে ফেসবুক লাইভে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে মানহানির অপরাধে সাবেক ইউপি সদস্য মো. শহীদুল্লাহ ওরফে শহীদুল্লাহ মেম্বারকে আটক করেছে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে রুজু করা একটি মামলায় তাকে আটকের পর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়।

এস.এ টিভি’র জেলা প্রতিনিধি ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানেরপ্রেস সচিব আহসান সুমন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

কক্সবাজার সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ খাইরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার (৩মে) রাতে আইন শৃংখলা বাহিনীর একটি দল শহীদুল্লাহ মেম্বারকে তার বাড়ি থেকে আটক করে। এসময তার ব্যবহৃত একটি ল্যাপটপও জব্দ করে পুলিশ। মোঃ শহীদুল্লাহ (৫২) কক্সবাজার পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছড়ার সমিতি বাজার এলাকার মৃত মকতুল হোসেনের ছেলে।

একই লাইভে কক্সবাজারের জেলা প্রশাসক ও ইউএনওদের উদ্দেশ্য করে রাতারাতি ভোট চুরির মাধ্যমে জনপ্রতিনিধি-নেতা বানিয়ে সরকারকে ক্ষমতায় বসানোর মতো করে ত্রাণের চালও চুরি হচ্ছে বলে অভিযোগ তুলেন শহীদুল্লাহ।

পুলিশ পরিদর্শক মোহাম্মদ খাইরুজ্জামান আরো জানান, গত পহেলা মে এবং ২ মে মোঃ শহীদুল্লাহ তার নিজের ফেসবুক আইডি থেকে সাংবাদিক আহসান সুমন ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানকে উদ্দেশ্য করে আপত্তিকর কটাক্ষভাবে লাইভ ভিডিও প্রচার করেন বলে মামলায় অভিযোগ আনা হয়।

এ ঘটনার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মেয়র মুজিবুর রহমানের মানহানির প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ