Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১০:৩৫ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৬ লাখের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজার ৩৯৬ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ৫৩৯ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৯৫ হাজার ৭০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৯২১ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ১২ হাজার ৮৩৫ জন।

আক্রান্ত ও মৃতের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশগুলো। সেখানে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন। আর মারা গেছে ২৯ হাজার ৭৯ জন। এর পরের অবস্থানে আছে যুক্তরাজ্য। সেখানে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। আর মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৩৪ জন।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪২৮ জন ও আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৩০১ জন। এছাড়া ফ্রান্স জার্মামি রাশিয়াতেও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ২০১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৪৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৬৯৭ জন। মারা গেছে এক হাজার ২৮০জন।



 

Show all comments
  • শওকত আকবর ৫ মে, ২০২০, ২:৫০ পিএম says : 0
    এখন রাজনীতি নয়,আগে মানুষ পরে দেশ তারপরে রাজনীতি।চলার পথে ভুলভাল হতে পারে।কেউ সঠিক পরামের্শ দিলে শুধরে নিবেন।ত্রান বিতারনে অনিয়াম মনিটরিং করুন ত্রান চোর যাতে নির্বচনে অংশ নিতে না পারে সে ব্যাবস্থা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ