Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে একদিনে আক্রান্ত ১৬ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১০:৪৩ এএম

চট্টগ্রামে একদিনেই আক্রান্ত হয়েছেন ১৬ জন। চট্টগ্রামসহ বিভাগে ২২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে দু’জন পুলিশ সদস্যসহ ১৫ জন চট্টগ্রাম মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া চট্টগ্রামে মৃত এক প্রবাসীর নমুনা পরীক্ষাতেও করোনার সংক্রমণ পাওয়া গেছে।
বাকি ছয় জনের মধ্যে নোয়াখালীর দু’জন এবং লক্ষ্ীপুরের চার জন।

সোমবার চট্টগ্রামের সীতাকু-ের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ২৪৩ জনের নমুনা পরীক্ষায় হয়।
রাতে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, ২৪৩ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ১৬ জনসহ ২২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন মৃত আছেন। এছাড়া পুরনো রোগীও আছেন।

আক্রান্তদের মধ্যে বিআইটিআইডির ৪৮ বছর বয়সী পুরুষ, নগরীর পাহাড়তলীর ৩৪ বছরের পুরুষ, দক্ষিণ হালিশহরের ৩৭ ও ৩৪ বছর বয়সী দুই নারী, আকবর শাহ এলাকার ৫১ বছর ও উত্তর কাট্টলীর ৪০ বছরের পুরুষ, সীতাকু-ের বড় কুমিরা এলাকার ৩০ বছরের পুরুষ, নগরীর পাহাড়তলী মৌসুমি আবাসিক এলাকার ৪২ বছরের পুরুষ, এনায়েত বাজারের ৪৭ ও ২১ বছরের দুই পুরুষ, দামপাড়া পুলিশ লাইনের ৩৫ ও ২৮ বছর বয়সী দুই পুরুষ, চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের ২৫ বছরের পুরুষ, বাঁশখালী ও পটিয়া উপজেলার ৪৫ বছরের দুই পুরুষ এবং লোহাগাড়ার ২৭ বছর বয়সী এক পুরুষ আছেন।
নগরীর এনায়েতবাজারে শনাক্ত ৪৭ বছর বয়সী প্রবাসী সেকান্দর হোসেন। সোমবার সকালে নিজ বাসায় তিনি মারা যান। এরপর তার বাসাসহ পুরো ভবন লকডাউন করা হয়েছে ।

সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান জানান, দামপাড়ায় শনাক্ত ৩৫ বছর বয়সী ব্যক্তি সিএমপির একটি ইউনিটে সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। এছাড়া ২৮ বছর বয়সী আরেকজন সিএমপির এসএএফ শাখায় কনস্টেবল। এ নিয়ে চট্টগ্রামে ১৬ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ