Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এক মাস পর মন্ত্রিসভার বৈঠক বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৩:৪৬ পিএম | আপডেট : ৩:৪৭ পিএম, ৫ মে, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ এক মাস বিরতি দিয়ে সীমিত পরিসরে মন্ত্রিসভার নিয়মিত আগামী বৃহস্পতিবার বৈঠক বসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওই দিন বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মন্ত্রিসভার এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক মঙ্গলবার সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে বৈঠক আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী ছাড়াও ওই বৈঠকে সংশ্লিষ্ট তিন থেকে চারজন মন্ত্রী অংশ নেবেন।
গত ৬ এপ্রিল গণভবনে সীমিত পরিসরে মন্ত্রিসভার পূর্ব নির্ধারিত বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে হাতে গোনা কয়েকজন মন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই বসার আসন নির্ধারিত করে ওই দিন মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সাধারণত প্রতি সোমবার সচিবালয় বা প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার কোনো বৈঠক হয় না। আর প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকতে পারেন। তবে মুজিববর্ষ উপলক্ষ্যে ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদের বিশেষ অধিবেশন থাকায় গত ২৩ মার্চ এবং করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটির মধ্যে ৩০ মার্চ মন্ত্রিসভার বৈঠক হয়নি বলে জানা গেছে।
সাধারণ ছুটিতে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত না হলেও প্রধানমন্ত্রী নিয়মিত সব জেলা ও বিভাগীয় প্রশাসনের সাথে ভিডিও কনফারেন্স করে করোনাভাইরাস পরিস্থিতি ত্রাণ এবং চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে আসছিলেন। গত সোমবার রংপুর বিভাগের প্রশাসনে সাথে ভিডিও কনফারেন্সর মাধ্যমে সারাদেশের শেষ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৫ আগস্ট, ২০২০
৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ