Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তান বিমানবাহিনীতে এই প্রথম হিন্দু যুবকের পাইলট পদে যোগদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৪:০০ পিএম

ইতিহাসে এই প্রথমবার পকিস্তানের বিমানবাহিনীতে একজন হিন্দু ধর্মালম্বী তরুণ পাইলট হিসেবে যোগ দিয়েছেন। দেশটির স্বাধীনতার পর ৭৩ বছরের ইতিহাসে পাইলট হিসেবে নিয়োগ পেলেন কোনো হিন্দু। জেনারেল ডিউটি পাইলট হিসেবেই পাকিস্তান এয়ার ফোর্সে যোগ দিয়েছেন রাহুল দেব নামের ৩৪ বছর বয়সী ওই তরুণ।
পাকিস্তানের এয়ার ফোর্সের বিভিন্নক্ষেত্রে হিন্দু, শিখ, খ্রিস্টানরা কাজ করছেন। তবে আনুষ্ঠানিকভাবে পাইলট পদে এই প্রথমবার কোনো হিন্দু ব্যক্তিকে নেওয়া হয়েছে। সিন্ধু প্রদেশের সবচেয়ে বড় জেলা থারপরকরের বাসিন্দা রাহুল সব বাধা-বিপত্তি পেরিয়ে নিজের যোগ্যতার বলে পাকিস্তান বিমানবাহিনীতে পাইলট পদে নিয়োগ পেয়েছেন।
অল পাকিস্তান হিন্দু পঞ্চায়েত নামের হিন্দুদের একটি সংগঠনের সম্পাদক রবি দাওয়ানি রাহুল দেবের এই নিয়োগে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তার কথায়, পাকিস্তানে সংখ্যালঘু সম্প্রদায়ের অনেকেই সিভিল সার্ভিস এবং সেনাবাহিনীতে কাজ করছেন। সরকারি চাকুরের সংখ্যা কম নয়। তবে বিমানবাহিনীতে রাহুলের নিযুক্তি নিঃসন্দেহে ঐতিহাসিক।
রবি দাওয়ানি মনে করেন, পাকিস্তান সরকার যদি সংখ্যালঘু সম্প্রদায়ের দিকে ঠিকমতো নজর দেয়, তাহলে এরকম অনেক রাহুল দেব উঠে আসবে। সূত্র: এএনআই।



 

Show all comments
  • elu mia ৫ মে, ২০২০, ৪:৪৫ পিএম says : 0
    you should not assign hindus in air force.when fighting in air battle they will run away or surrender or betray.
    Total Reply(0) Reply
  • সাঈদ, মুক্তিযোদ্ধা ১১ মে, ২০২০, ৫:২৫ এএম says : 0
    I joined PAF in 1969 and at that time there were some Hindu Religion airmen in PAF
    Total Reply(0) Reply
  • dipen mandal ১৭ মে, ২০২০, ৮:২২ পিএম says : 0
    how the paper allows to publish such mistrust and venom against a community
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ