Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশুদের জন্য আইটি অ্যাকাডেমি গড়বে এলজি ও জাগো

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সুবিধাবঞ্চিত শিশুদেরকে শিক্ষার আলোয় আলোকিত করার পাশাপাশি তথ্য প্রযুক্তিতেও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ ও জাগো ফাউন্ডেশন। এরই অংশ হিসেবে রাজধানীর রায়েরবাজার এলাকায় অবস্থিত জাগো স্কুলে ‘এলজি আইটি একাডেমি’ নির্মিত হবে।
১৯ জুলাই রায়েরবাজারে জাগো ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এই ‘এলজি আইটি একাডেমি’ নির্মাণে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এমওইউতে এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক অ্যাডওয়ার্ড কিম এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান করভি রাখসান্দ স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স মাহমুদুল হাসান, সহকারী ব্যবস্থাপক মো. মনোয়ার হোসাইন এবং জাগো ফাউন্ডেশনের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (পার্টনারশিপ অ্যান্ড ব্রান্ডিং ডিপার্টমেন্ট) নুসরাত জেরিন।
সমঝোতা স্মারক অনুযায়ী, কম্পিউটার ও আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ ‘এলজি আইটি একাডেমিতে’ জাগো ফাউন্ডেশনের শিশু শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে। এই একাডেমি নির্মাণে আর্থিক সহায়তা দেবে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। ২০১৭ সালের জানুয়ারি থেকে এই একাডেমির সুবিধা নিতে পারবে শিশু ও শিক্ষার্থীরা। এখানে শিশুরা কম্পিউটারের ব্যবহার এবং তথ্য প্রযুক্তির নানা দিক সম্পর্কে জানতে পারবে। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশুদের জন্য আইটি অ্যাকাডেমি গড়বে এলজি ও জাগো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ