Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বছরে প্রতি দু’মাসে একবার কোরআন খতম করি : মিশরীয় ইংলিশ ফুটবলার তারকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৫:৫১ পিএম

ইংল্যান্ডের অ্যাস্টন ভিলা ফুটবল ক্লাবের মুসলিম তারকা এবং মিশরীয় জাতীয় ফুটবল দলের খেলোয়াড় মাহমুদ হাসান তারজগেহ মিশরীয় স্যাটেলাইট চ্যানেল ‘ডিএমসি’কে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন, আমি বছরে প্রতি দু’মাসে একবার কোরআন খতম করি এবং রমজান মাসে নামাজের প্রতি খুবই মনোযোগী থাকি।
রমজান সম্পর্কে তারজগেহ বলেন, পবিত্র রমজান মাসে এক অথবা দুই বার কুরআন খতম করতে হবে। কারণ, এই মাসে কুরআন তিলাওয়াতের সওয়াব অনেক বেশি। পবিত্র রমজানের এই সুবর্ণ সুযোগ হাত ছাড়া করা উচিৎ নয় এবং এই মাসে আল্লাহর নিকটবর্তী হওয়ার জন্য নেক আমল করা উচিৎ।
তিনি তার ফুটবল জীবন সম্পর্কে বলেন, শৈশব থেকেই আমি ফুটবলার হতে চেয়েছি এবং এজন্য আমাকে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে।
মিশরের এই ফুটবল তারকা আরও বলেন, শুধুমাত্র প্রতিভা ফুটবলার হওয়ার জন্য যথেষ্ট নয়; অবশ্য অনেকেই আছেন যারা কম প্রতিভাবান, তবে তারা অধ্যবসায়ের মাধ্যমে সুস্বাস্থ্য বজায় রেখে পেশাদার কর্মক্ষমতার প্রতি জোর দিয়ে সফল হয়েছেন। এমনকি তারা অনেককে ছাড়িয়ে গিয়েছেন, কারণ তাদের উদ্দেশ্যে অটল ছিলেন।
তারজগেহ আরও বলেন, আমি বর্তমানে যা অর্জন করেছি তার মূল কারণ হচ্ছে আমার পরিবার। কারণ, পরিবারের সদস্যরা সবসময় আমাকে উৎসাহিত করেছেন। আমি যদি আমার সাফল্যের ক্রেডিট কাউকে দিতে চাই, তাহলে বাবা, মা, ভাই এবং বোনকেই দিতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন