Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনী ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ দিলেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহাম্মেদ নাসিম

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৬:৫০ পিএম

ফেনীতে এই প্রথম ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) সেবা চালু হল। আজ সকালে ফেনী ডায়াবেটিক হাসপাতালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুটি আইসিইউ স্থাপন কার্যের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহাম্মেদ চৌধুরী নাসিম। অনুষ্ঠানে ফেনী ডায়াবেটিক সমিতির সভাপতি এডভোকেট আক্রামুজ্জামান সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান, সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন,পৌর মেয়র হাজী আলাউদ্দিন,পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ মজুমদার, পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল,ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল প্রমুখ।
জানা যায়,ফেনী ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ দুটি স্থাপনে পুরো অর্থ ব্যয় করা হয় আলাউদ্দিন নাসিমের মা বাবার নামে করা সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন থেকে। ফাউন্ডেশনের পক্ষ থেকে আজ প্রাথমিক পর্যায়ে দুই শয্যা বিশিষ্ট আইসিইউ সেবা চালু করা হয়েছে। পর্যায়ক্রমে আরও তিনটি আইসিইউ সহ ৩ কোটি টাকা ব্যয়ে ৫ শর্য্যা সেবা চালু করা হবে।
প্রসঙ্গত গত ২০ এপ্রিল চলমান করোনাভাইরাসের সংকটে রোগীদের জন্য চিকিৎসার জন্য ফেনীতে ভেন্টিলেটর ও আইসিইউ নেই জেনে উদ্বেগ প্রকাশ করে ফেসবুকে ষ্ট্যাটাস দেন আলাউদ্দিন নাসিম। এ ব্যাপারে তিনি জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেন। এর আগে তিনি ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ৪০ লাখ টাকা ব্যয়ে একটি এক্ররে মেশিন প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ