Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছর পেছাল বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রভাব পড়েছে বিশ্বের সকল খেলার সব ধরনের টুর্নামেন্টেই। পিছিয়ে গেছে অলিম্পিকের মতো সর্বোচ্চ আসরও। সে ধারায় এবার পিছিয়ে গেল সাঁতার বিশ্বচ্যাম্পিয়নশিপও। নতুন স‚চি অনুযায়ী, ২০২২ সালের মে মাসে অনুষ্ঠিত হবে এ আসর। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে ইন্টারন্যাশনাল সুইমিং ফেডারেশন (এফআইএনএ)।
করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি বিবেচনা করে বিভিন্ন ফেডারেশনের সঙ্গে আলোচনা করে তা এক বছর পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এফআইএনএ। টিভি স্পন্সর, ফুকোওলার মেয়র, জাপানিজ সুইমিং ফেডারেশন, আয়োজক কমিটি হতে শুরু করে বিভিন্ন কোচদের মতামতও গুরুত্বের সঙ্গে নিয়েছেন তারা।
এক বিবৃতিতে এফআইএনএ জানিয়েছে, ‘ফুকোওলা সিটি, জাপান সুইমিং ফেডারেশন, আয়োজক, প্রতিযোগী, কোচ, টেকনিক্যাল কমিটি, টিভি পার্টনার ও স্পন্সরদের সঙ্গে আলোচনা করে ২০২১ সালে ফুকোওলাতে যে বিশ্বচ্যাম্পিয়নশীপ হওয়ার কথা ছিল তা মে ১৩-২৯, ২০২২ সালে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ এ প্রসঙ্গে এফআইএনএর প্রেসিডেন্ট ডক্টর জুলিও সিজার মাগলিওনি বলেছেন, ‘নজিরবিহীন এ অনিশ্চয়তার সময়ে, এফআইএনএ আশা করছে যে, সকলের কথা চিন্তা নতুন স‚চির ঘোষণাটি সংশ্লিষ্টদের জন্য স্পষ্ট পরিকল্পনার অংশ হিসেবে মেনে নিবে।’
এছাড়া সাঁতার বিশ্ব মাস্টার্স চ্যাম্পিয়নশীপ আয়োজনের স‚চিও ঘোষণা করেছে এফআইএনএ। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে জাপানের কিউশু দ্বীপে। ২০২২ সালের ৩১ মে প্রতিযোগিতা শুরু হবে। শেষ হবে ৯ জুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ