Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ইতালিতে ফিরেই কোয়ারেন্টিনে রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচ খেলার পরদিন অসুস্থ মা ডোলোরেস আভেইরোর সঙ্গে দেখা গিয়েছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু যাওয়ার পরদিন শোনেন সতীর্থ দানিয়েল রুগানি করোনাভাইরাসে আক্রান্ত। ফলে স্বেচ্ছায় ১৪ দিন কোয়ারেন্টিনে ছিলেন এ তারকা। যদিও কোনো সমস্যা দেখা দেয়নি। তবে আবারও কোয়েরেন্টিনে থাকতে হচ্ছে তাকে। পর্তুগাল থেকে ইতালিতে আসায় এবার বাধ্যতাম‚লক কোয়ারেন্টিনে যেতে হলো পাঁচ বারের ব্যলন ডি’অর জয়ী এ তারকাকে।
ইতালিয়ান গণমাধ্যমগুলোর সংবাদ অনুযায়ী, গতপরশু রাত ১০.২০ মিনিটে ব্যক্তিগত বিমানে চড়ে সপরিবারে তুরিন বিমানবন্দরে অবতরণ করেন রোনালদো। অবশ্য গত সপ্তাহেই (২৮ মে) ইতালিতে ফেরার কথা ছিল রোনালদোর। কারণ গতপরশু থেকেই দেশটিতে ব্যক্তিগত অনুশীলন শুরু হয়ে গেছে। যে কারণে সব খেলোয়াড়দের ডেকে পাঠায় জুভেন্টাস কর্তৃপক্ষ। সে অনুযায়ী ফেরার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন রোনালদো। কিন্তু নানা ঝামেলায় ফিরতে পারেননি তখন।
প্রথমত, পাওলো দিবালা কোভিড-১৯ এর আক্রমণ থেকে রেহাই না পাওয়ায় ইতালিতে ফেরার ঝুঁকি নেননি বলে সংবাদ প্রকাশ করেছে ইতালিয়ান গণমাধ্যমগুলো। ক্লাবের কাছে তখনই না ফেরার আর্জি জানান। পরে অবশ্য ক্লাব কর্তৃপক্ষ তাকে আশ্বস্ত করে। এরপর নিজের ব্যক্তিগত বিমান আটকে ছিল স্পেনের মাদ্রিদে। সব ধরনের ভ্রমণে কড়া নিষেধাজ্ঞা জারি করেছে স্পেন সরকার। যে কারণে তিনবার ওড়ার চেষ্টা করেও ব্যর্থ হয় বিমানটি। পরে এ সংক্রান্ত বিষয়টির সমাধান হলে অবশেষে ইতালিতে ফিরেন তিনি।
গত মার্চের শুরু থেকে থেমে আছে ইতালিয়ান ফুটবল। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমায় ধীরে ধীরে জীবনযাত্রা স্বাভাবিক করতে লকডাউন শিথিল করার পদক্ষেপ নিয়েছে ইতালির সরকার। অনুশীলনের সুযোগ দিয়েছেন খেলোয়াড়দেরও। সোমবার থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু হলেও আগামী ১৪ এপ্রিল থেকে দলগত অনুশীলন করতে পারবে ক্লাবগুলো। এরপর পরিস্থিতি বুঝে জানানো হবে লিগ শুরুর স‚চি।
উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ইতালি ছেড়েছিলেন রোনালদোসহ মোট নয় জন খেলোয়াড়। সবার আগে ইতালিতে ফিরেছেন মিরালেম পিয়ানিচ। এছাড়া বয়েচেক সেজনি, আদ্রিয়েন রাবিউত, দানিলো, অ্যালেক্স সান্দ্রো, দগলাস কস্তা, গঞ্জালো হিগুয়েইনরার খুব শিগগিরই ফিরবেন বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

৫ সেপ্টেম্বর, ২০২০
১৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন