Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি সিদ্ধান্তকে আত্মঘাতী বললেন ইনু-মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

রংপুর বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোজা ও রমজানের কারণে ১০ মে থেকে শপিংমল ও মার্কেট খুলে দেয়া হবে বলে জানিযেছেন। সরকারের এই সিদ্ধান্তকে আত্মঘাতি হিসেবে অবিহিত করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। গতকাল পৃথক পৃথক বিবৃতিতে তারা এ কথা বলেন।

গতকাল রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পুলিটব্যুরো সভার পর এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু যখন ক্রমবর্ধমান, তখন সারাদেশে দোকান-শপিংমল চালু করার সরকারি ঘোষণা দেয়া হয়েছে। এই ঘোষণা হবে তীরে এসে তরী ডোবার শামিল। অবিবেচনাপ্রসূত ও আত্মঘাতী।
বিবৃতিতে বলা হয়, সরকার কোন বিশেষজ্ঞ পরামর্শের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে এবং নিচ্ছে তা জানা যায়নি।
অন্যদিকে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার ঢালাওভাবে শপিং মল ও দোকানপাট খুলে জনসমাগমের সুযোগ দেয়াকে আত্মঘাতী সিদ্ধান্ত বলে অবিহিত করেছেন। তবে তারা সরকারের কাছে ঈদ শপিংয়ের জন্য ১০ মে থেকে শপিংমল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবারএক যৌথ বিবৃতিতে জাসদের দুই শীর্ষ নেতা বলেন, সরকারি নির্দেশ কার্যকর করতে প্রশাসন মাঠে কাজ করছে। পুলিশ সাথে সেনাবাহিনী বাহিনী রাস্তায় টহল দিচ্ছে। সরকারের এতো বাস্তব, যৌক্তিক ও কঠোর পদক্ষেপের পরও আইইডিসিআর আশংকা করছে মে মাসে সংক্রামিত ব্যক্তির সংখ্যা ৫০ হাজার অতিক্রম করবে। এ পরিস্থিতিতে ঢালাওভাবে শপিং মল, দোকানপাট খুলে দিয়ে জনসমাগমের সুযোগ দেয়া হবে আত্মঘাতী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ