Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বেসিন স্থাপনে প্রশাসনের অসহযোগিতায় ঢাবি ছাত্রদলের নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১০:৪৭ পিএম

করোনাভাইরাস সংক্রমণে জিয়াউর রহমান ফাউন্ডেশনের বেসিন স্থাপনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেসিন স্থাপন শুরু করেছে ছাত্রদল। তবে এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অসহযোগিতা ও বাধা সৃষ্টির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

মঙ্গলবার দুপুরে টিএসসি ও দোয়েল চত্বর এলাকায় বেসিন বসানোর কার্যক্রম সম্পন্ন করার জন্য ঢাবি সাদা দলের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বেসিন স্থাপনে অসহযোগিতা ও বাধা সৃষ্টি করে।

এ বিষয়ে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশনের মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় প্রায় ৩০০ বেসিন স্থাপন কার্যক্রম চলছে। তারই ধারাবাহিকতায় ক্যাম্পাসের টিএসসি ও দোয়েল চত্বর এলাকায় বেসিন স্থাপনের জন্য আজ আমি সাদা দলের আহ্বায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সাথে যোগাযোগ করলে তিনি বেসিন স্থাপনে অসহযোগিতা ও বাধা সৃষ্টি করেন। করোনা মহামারীর এ সময়ে সংকীর্ণ দলীয় মনমানসিকতা থেকে বের হয়ে মানবতার সেবায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়া উচিত। আমরা সাদা দল করোনাভাইরাস সংক্রমণে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে চাই।

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক মোঃ রাকিবুল ইসলাম রাকিব বলেন, জাতির এ ক্রান্তিলগ্নে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আরও মানবিক হওয়ার জন্য আহ্বান জানাই। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে ত্রাণ বিতরণ ও আর্থিক সহযোগিতা কার্যক্রম পরিচালনা অব্যাহত রেখেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা পেলে ক্যাম্পাসের প্রতিটি পয়েন্টে বেসিন স্থাপন করতে চাই।

ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মোঃ আমান উল্লাহ আমান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে বেসিন স্থাপন করে সাধারণ মানুষের হাতধোয়া সহজলভ্য করে দেওয়ার মতো একটি মহৎ উদ্যোগে বাধাদান করা অত্যন্ত দুঃখজনক, আমরা আশা করি ঢাবি প্রশাসন তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং আমরা প্রয়োজনীয় সংখ্যক বেসিন স্থাপন করতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ