Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনার কামড়ে সিলেটের আক্রান্ত ৬ স্বাস্থ্যকর্মী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৯:২৭ এএম

সিলেটে করোনা চিকিৎসার শেষ ও একমাত্র আশ্রয়স্থল শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। সেই হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের উপর কামড় বসিয়েছে করোনাভাইরাস। করোনার এমন থাবায় চাপা আতংক ছড়িয়েছে হাসপাতালের পরিবেশ-প্রতিবেশে। এর মধ্যে আক্রান্ত হয়েছেন ৬জন স্বাস্থ্যকর্মী।

জানা গেছে, গত ২৪ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে ৬৬৭ জনের নমুনা পাঠানো হয়েছিল ঢাকায়। ঢাকা থেকে প্রাপ্ত ফলাফলে পহেলা মে সিলেটে আসলে দেখা যায়, করোনাভাইরাস সনাক্ত হয়েছে ৭৯ জনের দেহে। কিন্তু ওই ৭৯ জন সিলেট বিভাগের কোন জেলার কিংবা কারা কারা আক্রান্ত হয়েছেন সেটা জানাতে পারেনি সিলেটের সংশ্লিষ্টরা। মঙ্গলবার (৫ মে) ওই ৭৯ জনের পরিচয় শনাক্ত করে গণমাধ্যমকে জানিয়েছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান। প্রদত্ত তথ্যমতে, সেই ফলাফলে করোনাভাইরাস আক্রান্ত ৭৯ জনের মধ্যে ৩৯ জনই সিলেট জেলার। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র বুধবার সকালে জানান, সিলেটে আক্রান্ত ৩৯ জনের মধ্যে ৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন শামসুদ্দিন আহমদ হাসপাতালেরই। এরমধ্যে রয়েছেন ৩ জন নার্স, ১ জন টেকনোলজিস্ট ও ১ জন স্ট্রেচার বেয়ারার (রোগীর ট্রলি বহনকারী)। এছাড়া গেল সপ্তাহে এ হাসপাতালের একজন স্টোরকিপার আক্রান্ত হয়েছেন করোনায়। এ নিয়ে শামসুদ্দিন হাসপাতালের করোনায় আক্রান্ত হলেন ৬ জন স্বাস্থ্যকর্মী ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ