Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে ৪৮তলার টাওয়ার অগ্নিকুণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১০:১৪ এএম

সংযুক্ত আরব আমিরাতে ৪৮ তলা বিশিষ্ট অ্যাবকো টাওয়ার অগ্নিকুণ্ডের রূপ ধারণ করে। বহু দূর থেকে দেখা যায় পুরো ভবন আগুনে জ্বলছে। সোমবার রাতে এ ভবনটিতে কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত তা কেউ পরিষ্কার বলতে পারছে না। বলতে পারছে না, এর ভিতরে বসবাস করা পরিবারগুলোরই বা কি অবস্থা।

কতজন মানুষের প্রাণহানি হয়েছে তাও কেউ জানে না। এ সময় চারদিক থেকে অগ্নিনির্বাপক ও পুলিশ ওই টাওয়ারটিকে ঘিরে ফেলে। আর ভিড় বাড়ে কৌতুহলী মানুষের। কয়েক বছর ধরেই দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের আকাশচুম্বী ভবনে অগ্নিকান্ড বেড়ে গেছে।

বিল্ডিং ও নিরাপত্তা বিশেষজ্ঞরা মনে করছেন, এভাবে আগুনের কুন্ডলিতে পরিণত হওয়ার জন্য দায়ী ভবনটি তৈরিতে এর পাশের ‘সাইডিং’-এ ব্যবহৃত অ্যালুমিনিয়ামের তৈরি ধাতব পাত। তবে এখন পর্যন্ত নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না, কিভাবে ওই আগুনের সূত্রপাত এবং কতজন মানুষ হতাহত হয়েছেন। রবি মিশ্র নামে একজন টুইট করে জানিয়েছেন, ওই ভবনের বাসিন্দাদের বেশির ভাগই ভারতীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ