Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় সারাবিশ্বে ৫৭৮৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১০:৪১ এএম

সারা বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৭৮৭ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত দুই লাখ ৫৮ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ২৪ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে ১২ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে দুই হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে মৃত্যু হয়েছে ৬৯৩ জনের। সর্বমোট মৃত্যুর সংখ্যার দিক দিয়েও ইতালিতে টপকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে দেশটি। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪২৭ জনের। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৯৫ হাজার মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ২৯ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৩৬ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ১৩ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৮৫ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬১৩ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৫০ হাজারের বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ