Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডেঙ্গু ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত ও চিরুনি অভিযান চালাবে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১১:৪১ এএম

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মোবাইল কোর্ট, চিরুনি অভিযান এবং বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু হচ্ছে। আগামী ১০ মে রোববার থেকে ডিএনসিসির আওতাধীন বাড়ি, ভবন, প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

গতকাল মঙ্গলবার ডিএনসিসি’র জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো বাড়ি, ভবন, প্রতিষ্ঠানে এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেখানে আইন অনুযায়ী অর্থদন্ড বা কারাদন্ড বা উভয় দন্ডে দন্ডিত করা হতে পারে। এছাড়া ডিএনসিসি এলাকায় এডিস মশার প্রজননস্থল ধ্বংসে আগামী ১৬ মে থেকে ১০ দিনব্যাপী প্রতিটি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু করা হবে। চিরুনি অভিযান চলাকালে ডিএনসিসির পরিচ্ছন্নতা ও মশককর্মীরা ডিএনসিসি এলাকার বাড়ি, ভবন, প্রতিষ্ঠানে গিয়ে ডেঙ্গু উপযোগী পরিবেশ ধংস করবে।

এছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী সনাক্তের জন্য ডিএনসিসি এলাকার ৫টি নগর মাতৃসদন ও ২২টি নগর স্বাস্থ্য কেন্দ্রে আগামী ১১ মে থেকে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা শুরু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন