Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু করছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১১:৫৬ এএম

নগরবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে সুরক্ষা দিতে নানান কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। কর্মসূচির অংশ হিসেবে আগামী ১০ মে রোববার থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে যাচ্ছে সংস্থাটি। একই সঙ্গে ডিএনসিসি আওতাধীন এলাকায় চিরুনি অভিযান এবং বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষারও ব্যবস্থা করতে যাচ্ছে ডিএনসিসি।

গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন। বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসি’র ৫টি নগর মাতৃসদন ও ২২টি নগর স্বাস্থ্যকেন্দ্রে আগামী ১০ মে থেকে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

এ এস এম মামুন বলেন, পরীক্ষাগুলো হলো- এনএস-১, আইজিজি এবং আইজিএম। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্রগুলোতে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। এসব কেন্দ্রে ইতোমধ্যে ডেঙ্গু পরীক্ষার জন্য পর্যাপ্ত কিট সরবরাহ করা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার ফল সাথে সাথে জানা যাবে।

নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রগুলোর ঠিকানা হলো
অঞ্চল-১ উত্তরা
নগর মাতৃসদন, বাড়ি-১১, রোড-১১, সেক্টর-৬, উত্তরা, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-১, বাড়ি-৯২, রোড-১২, সেক্টর-১০, উত্তরা মডেল টাউন, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-২, কবরস্থানের উত্তর পূর্ব পাশে, রোড-১০/এফ, সেক্টর-৪, উত্তরা মডেল টাউন, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, ২৩৫/২৩৬, দারোগা বাড়ি, মধুপুর চৌরাস্তা ফায়দাবাদ, উত্তরা মডেল টাউন, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, ১৫০ আশকোনা মেডিকেল রোড, এয়ারপোর্ট, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৫, ১৩৪/৪ কাজী বাড়ি রোড, কুড়িল চৌরাস্তা, কুড়িল, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৬, বাড়ি ৩২৫ আনিচবাগ, কলেজ রোড, চেয়ারম্যান বাড়ি, ঢাকা।
অঞ্চল-২ মিরপুর-২

নগর মাতৃসদন, জে-২/এ বর্ধিত পল্লবী, মিরপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-১, বাড়ি-ডি/৩, সেকশন-৭, আরামবাগ (আ/এ), মিরপুর (মিল্কভিটার পাশে) ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-২, জে-২/এ বর্ধিত পল্লবী, মিরপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, বাড়ি-৬, ব্লক-এফ, রোড-৩, সেকশন-২, মিরপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, বøক-এফ, রোড-৩, সেকশন-১, মিরপুর, ঢাকা।
অঞ্চল-৩ গুলশান

নগর মাতৃসদন, নয়াটোলা পার্কের সামনে, গ্রিনওয়ে রোড, নয়াটোলা, মগবাজার। নগর স্বাস্থ্য কেন্দ্র-২, ৫৯৯ বড় মগবাজার, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, ৫৯৪ মধুবাগ, মগবাজার, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, মহাখালী গ/১৬/এ, আমতলা, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৫, ১৭১ উত্তর বাড্ডা, ঢাকা।
অঞ্চল-৪ মিরপুর-১০

নগর মাতৃসদন, ৪/বি/বি, দ্বিতীয় কলোনি, মাজার রোড, মিরপুর-১, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-১, নেকি বাড়ির টেক, ২য় কলোনি, হরিরামপুর, মিরপুর-১, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-২, বাড়ি-২৭, রোড-১১, কল্যাণপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, ১৯২/১ মধ্য পাইকপাড়া, মিরপুর-১, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, ৫৯১ উত্তর কাফরুল, চেয়ারম্যান বাড়ি, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৫, ৩৮৬ মুন্সি বাড়ি রোড, উত্তর ইব্রাহিমপুর, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা।
অঞ্চল-৫ কারওয়ান বাজার

নগর মাতৃসদন, ৩/৫ খ, বাঁশবাড়ি, মোহাম্মদপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, ৬৫/ভি, নুরজাহান রোড, মোহাম্মদপুর, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৬, পাল সমিতি, রায়েরবাজার, ঢাকা। নগর স্বাস্থ্য কেন্দ্র-৭, ৬৪ পশ্চিম আগারগাঁও, ঢাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ