Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লন্ডনের নাইটিঙ্গেল হাসপাতাল স্ট্যান্ডবাই হিসেবেই থাকছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৩:১০ পিএম

ব্রিটেনের রাজধানী লন্ডনে করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় গত ৩ এপ্রিল ডকল্যান্ডে অবস্থিত লন্ডন এক্সেল সেন্টারকে ৪ হাজার শয্যা বিশিষ্ট অস্থায়ী হাসপাতালে পরিণত করা হয়। বর্তমানে রোগীর সংখ্যা কমে আসায় অস্থায়ী নাইটিঙ্গেল হাসপাতালটি বন্ধ না করে স্ট্যান্ডবাই হিসেবে রাখার চিন্তা করছে সরকার। -নিউজ২৪

হাসপাতালের কর্মীরা অন্যত্র নিয়োগ পাবে এবং কিছু সরঞ্জাম হাসপাতালের জন্য রেখে দেওয়া হবে। নাইটিঙ্গেল হাসপাতালের সিইও চার্লস নাইট স্টাফদের উদ্দেশ্যে এক ব্রিফিংয়ে বলেছেন, হাসপাতালের বেশিরভাগ সক্ষমতা ব্যবহার করা হয়নি।

তিনি লন্ডনের বাসিন্দাদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, ঘরে থেকে জীবন বাঁচিয়েছেন। তারা বিশেষজ্ঞদের কথা শুনেছেন। তিনি বলেন, এক ওয়ার্ডের বেশি সক্ষমতা বাড়ানোর প্রয়োজন নেই। সম্ভবত আগামী দিনেও লন্ডন নাইটিংঙ্গেল হাসপাতালটি করোনা রোগীদের জন্য ব্যবহারের প্রয়োজন হবে না।
হাসপাতালের স্থানটি লন্ডনের ডকল্যান্ডে। এটি একটি বিশাল এক্সিভিশন সেন্টার। ব্রিটেনে করোনা মহামারি দেখা দিলে জরুরি ভিত্তিতে এখানে অস্থায়ী হাসপাতালে পরিণত করা হয়।

 



 

Show all comments
  • Jumu Khan ৬ মে, ২০২০, ৪:০৫ পিএম says : 0
    The Nightangle Hospital is (Abudhabi Exibition Center) Also Emirates Property in east London
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ