Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমেরিকা-ইসরায়েলের ষড়যন্ত্র রুখে দেয়ার আহ্বান মাহমুদ আব্বাসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৩:৩৮ পিএম

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, ইহুদিবাদী ইসরায়েল এবং আমেরিকা যদি পশ্চিম তীরের ভূমি দখলের ষড়যন্ত্রমূলক চুক্তি বাস্তবায়ন করে তাহলে তিনি তেলআবিব ও ওয়াশিংটনের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করবেন। জোট নিরপেক্ষ আন্দোলনের নেতাদের সঙ্গে অনলাইন সংলাপে মাহমুদ আব্বাস এসব কথা বলেন।
প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিকে কেন্দ্র করে ফিলিস্তিনিদেরকে প্রতারণা করা এবং সেখানকার আরো ভূমি দখল করার অপচেষ্টা ঠেকাতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। মাহমুদ আব্বাস বলেন, আমেরিকা এবং ইসরায়েলের ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য তিনি আন্তর্জাতিক অঙ্গনের নেতাদের অবহিত করেছেন।
ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টি ইসরায়েলের সংসদ নেসেটে একটি বিল উত্থাপন করেছে। ওই বিলে জর্ডান উপত্যকা, ডেড সি’র উত্তরাঞ্চল এবং পশ্চিম তীরকে ইসরায়েলের সার্বভৌম অঞ্চল হিসেবে সংযুক্ত করার প্রস্তাব করা হয়েছে।
এ অবস্থায় মাহমুদ আব্বাস ন্যাম এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলোর নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিনিদের রক্ষায় এ মুহূর্তে তাদেরকে দায়িত্ব পালন করতে হবে। মাহমুদ আব্বাস জোর দিয়ে বলেন, ইসরায়েল এবং আমেরিকার দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের সম্ভাবনা একেবারেই নস্যাৎ করে দিচ্ছে। সূত্র- পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ