Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁর বিজিবির অভিযানে ভারতে পাচারকালে আসামীসহ তক্ষক আটক

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৪:১৪ পিএম

ভারতে পাচারকালে আসামীসহ তক্ষক প্রাণী আটক করেছে নওগাঁর বিজিবি। নওগাঁ-১৬বিজিবির দেওয়া প্রেস রিলিজ সূত্রে জানা গেছে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ টহল একটি দল মঙ্গলবার রাতে জেলার নীতপুর বিওপির সীমান্ত পিলার ২১৯/১১-আর হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থানে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান চালিয়ে জেলার সাপাহার উপজেলার করমুডাংগা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে রেজওয়ান (৪৫) ও খঞ্জনপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে মোঃ নুর নবী (৩০) কে ৭.৫ ইঞ্চি লম্বা, ৪০ গ্রাম ওজনের ০১টি তক্ষক এবং ০১টি মোটরসাইকেলসহ আটক করা হয়। তক্ষকটির আনুমানিক বাজার মূল্য ১০,০০০/- থেকে ১২,০০০/- টাকা । উক্ত আটককৃত আসামীদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বন্য প্রাণী সংরক্ষণ আইন-২০১২ এর ৩৪ (খ) ধারা মোতাবেক মোঃ নুর নবী (৩০)কে ৫,০০০/- টাকা এবং মোঃ রেজওয়ান (৪৫)কে ২,০০০/- টাকা সর্বমোট ৭,০০০/- টাকা জরিমানা করে মোটর সাইকেলসহ ছেড়ে দেয়া হয়।

উদ্ধারকৃত তক্ষকটিকে পোরশা উপজেলা ম্যাজিষ্ট্রেট এবং বন্য প্রাণী সম্পদ কার্যালয়ের প্রতিনিধির উপস্থিতিতে গানাইর রিজার্ভ ফরেষ্টে অবমুক্ত করা হয়েছে। উল্লেখ্য, উক্ত তক্ষকটি পার্শ্ববর্তী দেশ ভারতে পাচার করা হচ্ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ