Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রংপুরে করোনা থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন আরও ২ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৬:১১ পিএম

রংপুরে মরণঘাতি করোনা থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন দুই চিকিৎসক। তারা গতকাল রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে নিজ বাড়িতে যান।
বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রিফাত মাহমুদ।
তিনি জানিয়েছেন, গত ২৭ এপ্রিল রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মী আনিসুর রহমান (৫০) করোনা হাসপাতালে ভর্তি হন। তিনি জ্বরে ভুগছিলেন। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার পর পর দু’বার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা নেগেটিভ আসে। বুধবার ছাড়পত্র পেয়ে তিনি তার গ্রামের বাড়ি বদরগঞ্জে ফিরে যান।

এরআগে গত ২৩ এপ্রিল ঠাকুরগাঁওয়ের পৌর এলাকার টিকিয়াপাড়ার বাসিন্দা মর্জিনা আক্তার ববিতাকে রংপুর করোনা আইসোলেশন হাসপাতালে নিয়ে আসা হয়। গোপনে গর্ভপাত করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে এসে ভর্তি হয়। সেখানে তার নমুনায় করোনা শনাক্ত হলে রংপুরে ভর্তি করা হয়। ববিতাকে তিনবার রক্ত দেয়াসহ গুরুত্ব সহকারে চিকিৎসা দেন হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর দুইবার নমুনা পরীক্ষায় রোনা শনাক্ত না হওয়ায় তাকেও ছাড়পত্র দেয়া হয়। বিদায়কালে হাসপাতালের তত্ত¡াবধায়কসহ চিকিৎসকবৃন্দ আনিসুর ও ববিতাকে ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানিয়ে বিদায় জানান।

আজকের দুই জনসহ রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট পাঁচজন। এদের মধ্যে দুইজন চিকিৎসক, একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। রংপুর জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৮৩ জন। এদের মধ্যে ডেডিকেটেক করোনা আইসোলেশন হাসপাতালের ৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ৮ জন।

২৪ ঘন্টায় রংপুরে পুলিশ ও ইন্টার্নী চিকিৎসক ও নার্সসহ নতুন ৭ জনের করোনা পজেটিভ সনাক্ত
রংপুর থেকে স্টাফ রিপোর্টারঃ রংপুরে গত ২৪ ঘন্টায় পুলিশ, ইন্টার্নী চিকিৎসক এবং নার্সসহ আরও ৭ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। তারা সবাই রংপুর জেলার। এনিয়ে রংপুর জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৯০ জনে।

বুধবার (৬ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ কে এম নুরুন্নবী চৌধুরী লাইজু।
তিনি জানিয়েছেন, রংপুর মেডিকেল কলেজের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭ জনের নমুনায় করোনা পজেটিভ ফল পাওয়া যায়। এদের মধ্যে রয়েছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক নারী ইন্টার্নী চিকিৎসক (২৮), বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্স (২৬), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগে চিকিৎসাধীন এক নারী (৬০), মাহিগঞ্জ রেঞ্জ রিজার্ভ ফোর্সের এসপি, নগরীর আরকে রোড এক গাড়ি চালক (৩০), এক গৃহপরিচারিকা (১১) ও নগরীর রাধাবল­ভ এলাকার এক ব্যক্তি (৫৮)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ