Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবল এতটা মিস করবেন, ভাবেননি দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০৩ এএম

মাঠের ফুটবল স্থগিত হয়েছে দেড় মাসের বেশি হয়ে গেল। জরুরি পরিস্থিতিতে জীবন যেন অসহনীয় হয়ে পড়েছে। মাঠে ফিরতে তর সইছে না পাওলো দিবালার। জীবনে ফুটবলকে এতটা মিস করবেন, তা কখনও ভাবেননি জুভেন্টাসের এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।
বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর করণে অধিকাংশ দেশে স্থগিত রয়েছে ফুটবল। সেরি আ বন্ধ রয়েছে গত ৯ মার্চ থেকে। দিবালা নিজেও আক্রান্ত হয়েছিলেন। পরে সুস্থ হয়ে ব্যক্তিগত অনুশীলন শুরু করেন তিনি। মাঝে ইতালির কয়েকটি গণমাধ্যমে অবশ্য বলা হয়েছিল, সুস্থ হওয়ার পরও আবারও আক্রান্ত হয়েছিলেন তিনি। গত সোমবার থেকে ক্লাবের তত্ত¡াবধানে খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে ইতালির সরকার। ১৮ মে থেকে দলীয় অনুশীলন শুরু করতে পারবেন খেলোয়াড়রা। তবে কবে নাগাদ মাঠে ফুটবল ফিরবে এ ব্যাপারে আলোচনা হয়নি।
ইনস্টাগ্রাম লাইভ সাক্ষাৎকারে প্রিয় খেলা ফুটবল থেকে দ‚রে থাকার অভিজ্ঞতা জানান দিবালা, ‘সত্যি বলতে, কখনও ভাবিনি খেলা ও অনুশীলন এতটা মিস করব। মনে হচ্ছে, আমার অনুশীলন করা দরকার, সতীর্থ ও বন্ধু-বান্ধবদের সঙ্গে দেখা করা দরকারৃকারণ ঘরে থেকে অনুশীলন আমার জন্য একরকম না। আমার বুট পরে দৌড়ানো দরকার, একটা গোল করা দরকার।’ কবে নাগাদ আবার মাঠে ফিরবেন তা অনিশ্চিত-বিষয়টা মনে হতেই আরও বেশি ফুটবলকে মিস করছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড, ‘অনুশীলন ছাড়া অনেকদিন হয়ে গেল। আমরা জানি না ঠিক কবে মাঠে ফিরতে পারব...আমি জানি, এখন আমার একমাত্র কাজ বিশ্রাম নেওয়া ও ফিটনেস ধরে রাখা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবালা

২০ আগস্ট, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৭
১৪ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ