Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অলিম্পিকে টি-১০ ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০৩ এএম

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির দাবি অনেক দিনের। কিন্তু ম্যাচের দৈর্ঘ্য লম্বা হওয়ায় প্রতিবার আলোচনা পর্যায়েই তা ভেস্তে যায়। তবে নতুন সংস্করণ টি-১০ এর দৈর্ঘ্য ছোট হওয়ায় অলিম্পিকে এটি যোগ করা সম্ভব বলে মনে করছেন ইংলিশ ওয়ানডে অধিনায়ক ওয়েন মর্গ্যান। সম্প্রতি এক অনুষ্ঠানে মর্গ্যান জানান, টি-১০ টুর্নামেন্ট ১০ দিনের ভেতরে শেষ করা সম্ভব, তাই এটা অলিম্পিক ও কমনওয়েথ গেমসে যোগ করাও সম্ভব।
১৯০০ সালের পর থেকে অলিম্পিকে ক্রিকেট আর দেখা যায়নি। সেবার প্যারিসে হওয়া একমাত্র ম্যাচটিতে ফ্রান্সকে ১৫৮ রানে হারিয়ে গ্রেট ব্রিটেন জিতেছিল সোনার পদক। গত বছর আইসিসি জানিয়েছিল, ২০২৮ সালে ক্রিকেটকে আবার অন্তর্ভুক্ত করার চেষ্টা করছে তারা। ১৯৯৮ কমনওয়েলথ গেমসে পঞ্চাশ ওভার ক্রিকেটের একটি প্রতিযোগিতা হয়েছিল, যেখানে দক্ষিণ আফ্রিকা সোনা জিতেছিল। আগামী ২০২২ সালের আসরে নারীদের টি-টোয়েন্টি প্রতিযোগিতা যোগ করা হয়েছে, খেলবে আটটি দল। কিন্তু অলিম্পিকে ক্রিকেট নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।



 

Show all comments
  • Md.nazrul ৭ মে, ২০২০, ৫:৫৬ পিএম says : 0
    Cricket kala hoba ata bro kota
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

২৩ মার্চ, ২০২০
১৬ মার্চ, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন