Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদ খুলে দেয়া অবশ্যই প্রশংসনীয় সিদ্ধান্ত পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৮:৫১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার ধীরে ধীরে সবকিছু খুলে দিচ্ছে। এ মুহূর্তে মসজিদগুলো বন্ধ রাখার কোন যৌক্তিকতা নেই। রমজান মাসের সাথে মসজিদের সম্পর্ক খুবই গভীর। মসজিদগুলো খুলে দেয়া অবশ্যই প্রশংসনীয় সিদ্ধান্ত।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, যে মুহূর্তে দেশব্যাপী করোনা মহামারী আকার ধারণ করেছে এবং ক্রমেই তা মারাত্মক রূপ নিচ্ছে, এমতাবস্থায় মুসল্লিদেরকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে মসজিদে যেতে হবে। বাসা থেকে উযূ করে মসজিদে যেতে হবে এবং ফরয নামাজ ও তারাবি পড়ে বাসায় ফিরে যেতে হবে।
স্বাভাবিকের চেয়ে একটু ফাঁকা ফাঁকা হয়ে কাতারবন্দি হতে হবে। অসুস্থ ব্যক্তি, বেশি বয়স্ক ও নাবালেগ বাচ্চারা মসজিদে যাবে না।
পীর সাহেব করোনা মহামারী থেকে পরিত্রাণের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে সবাইকে বেশি বেশি কান্নাকাটি করার আহ্বান জানান।
ইসলামী শ্রমিক আন্দোলন: ইসলামী শ্রমিক আন্দোলন ভ্রাম্যমান, ফুটপাত ও নির্মাণ শ্রমিকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে। আজ বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে এ নগদ অর্থ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, আলহাজ মনির হোসেন, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মুফতী ছিদ্দিকুর রহমান, আলহাজ্ব নজরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ