Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে এবার আক্রান্ত এক শ্রীলঙ্কান

আরো একজনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। নগরীতে বসবাসকারী শ্রীলঙ্কার এক নাগরিক কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন। গতকাল বুধবার চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।
বাংলাদেশে এই প্রথম কোনো বিদেশি নাগরিক করোনা আক্রান্ত হলেন বলে জানান স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা। ৪৬ বছর বয়সী শ্রীলঙ্কার ওই নাগরিক নগরীর খুলশীতে থাকেন। নগরীর কর্ণফুলী ইপিজেডে একটি পোশাক কারখানায় কাজ করেন তিনি।
সিভাসুর ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষার বিদেশীসহ ২২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এদের মধ্যে দুই পুলিশ ও তিন কোস্টগার্ড সদস্যসহ চট্টগ্রাম জেলার ১৪ জন। তাদের মধ্যে একজন পুরাতন রোগী।
চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৪ জনে।
এদিকে গতকাল জেনারেল হাসপাতালে এসকান্দর উল্লাহ (৫৪) নামে একজন মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা নয় জন। আর সুস্থ হয়েছেন ৩২ জন। চিকিৎসকেরা জানান, এসকান্দর উল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত ৩ মে তাকে চমেক হাসপাতাল থেকে জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়।
এসকান্দর উল্লাহ নগরীর পাহাড়তলী সরাইপাড়ার বাসিন্দা। তিনি ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক বলে জানান বিএনপির নেতারা। তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।
অপর দিকে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির নেতৃত্বে সিভাসু কোভিড-১৯ ল্যাবরেটরীসহ করোনার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি দল। সিভিল সার্জন জানান, তারা করোনা টেস্ট ও চিকিৎসাসেবা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আক্রান্ত-এক-শ্রীলঙ্কান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ