Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ত্রাণ বিতরণে পাত্তা না দেয়ার অভিযোগে কাল মাঠে নামছেন সিসিক নারী কাউন্সিলরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৯:২০ পিএম

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ত্রাণ কার্যক্রমে কোন পাত্তাই দেয়া হয়নি সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের। সম্পৃক্ততা করা হয়নি সিটি করপোরেশন কর্তৃক ত্রাণ বন্টনে। এ ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামছেন নারী কাউন্সিলররা। কাল বৃহস্পতিবার সিলেট নগর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা। প্রতিবাদ কর্মসূচী বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের প্যানেল মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট রোকশানা বেগম শাহনাজ।

জানা গেছে, সিসিকের ২৭টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর আছেন ৯ জন। করোনার কারণে সংকটময় সময়ে ত্রাণ কার্যক্রম চালাচ্ছে সিসিক। কিন্তু ওই নারী কাউন্সিলরদের ত্রাণ কার্যক্রমে সম্পৃক্ত করা হয়নি। এমনকি নিজ নিজ ওয়ার্ডে বিতরণের জন্য নারী কাউন্সিলরদের কোনো ত্রাণসামগ্রীও প্রদান করা হয়নি বলে অভিযোগ ওঠেছে। এমতাবস্থায় ত্রাণ কার্যক্রমে সম্পৃক্ত না করার প্রতিবাদে কাল বৃহস্পতিবার দুপুর ১২টায় নগর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন নারী কাউন্সিলররা। এতে ৯ কাউন্সিলর সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান নেবেন। সিসিকের প্যানেল মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট রোকশানা বেগম শাহনাজ বলেন, ‘আমরা বাধ্য হয়ে অবস্থান কর্মসূচি দিয়েছি। এরপর অবস্থা বুঝে পরবর্তী করণীয় ঠিক করা হবে।’ তিনি বলেন, ‘সিসিকের তহবিলে সরকার, বিত্তবানরা টাকা দিয়েছেন, খাদ্যসামগ্রী দিয়েছেন। প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলর কয়েক হাজার প্যাকেট করে ত্রাণ পেয়েছেন বিতরণের জন্য। কিন্তু আমরা নারী কাউন্সিলররা বিতরণের জন্য এক প্যাকেট ত্রাণও পাইনি।’ রোকশানা বেগম শাহনাজ বলেন, ‘মানুষ আমাদের কাছে ত্রাণের জন্য আসে। কিন্তু আমরা তাদেরকে কোনো ত্রাণ দিতে পারি না। এই দুঃসময়ে যদি মানুষের পাশে দাঁড়াতে না পারি, তবে কাউন্সিলর হয়ে কী লাভ!’ এমন আফসোস নির্বাচিত এই কাউন্সিলরদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ