Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বকেয়া বেতন বাবদ ৬ কোটি টাকা পেল এফডিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৯:৪৮ পিএম

করোনা সঙ্কটের কারণে দুই মাসের বেতন বকেয়া ছিলো এফডিসির ২৬১ জন কর্মকর্তার। এ নিয়ে গেলো মাসে দেশের গণমাধ্যমে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়।

এমন খবর প্রকাশের পর দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের জন্য ৬ কোটি টাকা অর্থ মন্ত্রণালয় থেকে অনুদান পেয়েছে বাংলাদেশে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের ব্যবস্থপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন।

এ প্রসঙ্গে তিনি জানান, এফডিসির নিজস্ব তহবিলে কোনো টাকা ছিল না। এরই মধ্যে তথ্য মন্ত্রণালয় থেকে অনুদানের জিও হয়েছে। দুই-এক দিনের মধ্যেই ২৬১ জন কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিলের বেতনসহ ঈদ বোনাস পরিশোধ করতে পারব বলে আশা করছি।

এর আগে কর্মীদের বেতন-ভাতাসহ অন্যান্য ব্যয়ভার মেটাতে অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়ে গত ২৩ মার্চ এফডিসি থেকে আবেদন করা হয়েছিল। সেখান থেকেই ৬ কোটি টাকা দেওয়া হয়েছে।



 

Show all comments
  • ড. ইব্রাহিম ৭ মে, ২০২০, ৪:১৬ এএম says : 0
    British and American works to finishing Bangladesh by Awami League, and they did .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফডিসি

২৮ জানুয়ারি, ২০১৯
২৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ