Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রক্ষিতেই মার্কেট খোলার অনুমতি: বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১:২১ পিএম

মহামারী করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ ছুটি বাড়ানো হয়েছে। তবে আগামী ১০ মে থেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। মহামারী পরিস্থিতিতেও কেন মার্কেট খোলার সিদ্ধান্ত তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রক্ষিতেই সীমিত পরিসরে দোকান-পাট ও শপিংমল খোলার অনুমতি দেয়া হয়েছে। তবে কেউ চাইলে না-ও খুলতে পারেন।

আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য বিষয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রক্ষিতেই ঈদকে সামনে রেখে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১০ মে থেকে সকাল ১০টা থেকে বিকলে ৪টা পর্যন্ত দোকান-পাট ও শপিংমল খোলার অনুমতি দেয়া হয়েছে।

তবে ইতিমধ্যে বড় দুটি বিপনিবিতান (বসুন্ধরা ও যমুনা ফিউচার পার্ক) সিদ্ধান্ত নিয়েছে তারা মল খুলবে না। এটা তাদের নিজস্ব সিদ্ধান্ত। কেউ যদি মনে করে দোকান খোলা ঠিক হবে না, তারা খুলবে না। তবে যারা খুলবে তাদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।



 

Show all comments
  • Mashuk Mia ৭ মে, ২০২০, ৯:৪৩ পিএম says : 0
    যেখানে আমাদের দেশে প্রতিদিন গড়ে ৫০০০ জনের করোনা পরীক্ষা করতে পারে। এতেও দেখাযায় গড়ে ১২ শতাংশ লোক করোনায় পজেটিভ আসছে। এত কম পরীক্ষা করে দেশের সার্ভিক করোনা পরিস্থী এখনো জানা সম্ভব নয়।যেখানে লগডউন মানছে না মানুষ। এ অবস্থায় শপিংমল খোলার সিদ্ধান্ত করোনা ভাইরাস সংক্রমণের পরিমাণ আরও বৃদ্ধি পাবে।তাই শপিংমল খোলার সিদ্ধান্ত সঠিক নয় বলে আমি মনে করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ