Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নকর্মীসহ নতুন দুইজন করোনা শনাক্ত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১:২৮ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পরিচ্ছন্নকর্মীসহ নতুন করে আরো দু’জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ জনে। এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নকর্মীর করোনা শনাক্ত হওয়ায় কমপ্লেক্সের আবাসিক ভবন লকডাউন করা হয়েছে।
বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্ত অপরজন নির্মাণ শ্রমিক (২৫)। তার বাড়ি লালমনিরহাট। সে উপজেলার গোড়াই ইউনিয়নের নাজিরপাড়া গ্রামের ভাড়া বাড়িতে থাকেন। তবে আক্রান্তের খবর পাওয়ার পর থেকে ওই নির্মাণ শ্রমিকের কোন হদিস পাওয়া যাচ্চে না।গত ৪ মে উপজেলার ৮ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়। বৃহস্পতিবার এদের ২ জনের করোনা শনাক্ত হয়।
মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনগুলো লটডাউন করে আক্রান্ত পরিচ্ছন্নকর্মীকে চিকিৎসার জন্য টাঙ্গাইল সদরে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো প্রক্রিয়া শুরু করা হয়েছে। তবে অপর করোনা আক্রান্ত পরিচ্ছন্নকর্মীর কোন হদিস পাওয়া যাচ্ছে না। তবে তাকে খোঁজে বের করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছ।
মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত ২৭৭ জনের করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়। এরমধ্যে ৭ জনের করোনা পজিটিভ হয়। এদের মধ্যে এক নারী চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন এবং দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন বলে উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম জানিয়েছেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক সত্যতা স্বীকার করে বলেন, আক্রান্ত পরিচ্ছন্নকর্মীর জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবন লকডাউন করা হয়েছে। আক্রান্ত নির্মাণ শ্রমিককে খোঁজে বের করার কার্য়ক্রম শুরু হয়েছে বলে তিনি উল্লেখ করেন। # মো. জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর, ৭-০৫-২০২০

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ