Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ২:৪৩ পিএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় চাকরি থেকে ছাঁটাইয়ের প্রতিবাদে ‘দেইয়্যু ফ্যাশন লিমিটেড’ নামে পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার ভান্নারা এলাকায় ওই কারখানার সামনে বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকদের অভিযোগ, গত ১৬ এপ্রিল শ্রমিকদের মার্চ মাসের বেতন দেওয়ার পর ৬ মে পর্যন্ত কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। ওই দিন কিছু শ্রমিকের থেকে জোরপূর্বক অব্যাহতিপত্রে স্বাক্ষর নেয় কর্তৃপক্ষ। বাকিদের স্বাক্ষর নিতে না পারলেও চার শতাধিক শ্রমিককে মোবাইল ফোনে জানানো হয় তাদের চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে।

এদিকে, চাকরি থেকে ছাঁটাইয়ের আদেশ উপেক্ষা করে বৃহস্পতিবার সকালে কারখানার সামনে শ্রমিকরা জড়ো হয়। তবে ছাঁটাইকৃত শ্রমিকদের কারখানার ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এর পরই শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করে বিক্ষোভ করতে থাকে।

শিল্প পুলিশ গাজীপুর-২ এর পরিদর্শক রেজাউল করিম রেজা জানান, পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়েছে। এই মুহূর্তে কারখানার শ্রমিক ছাঁটাই করা চলবে না বলে কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে।



 

Show all comments
  • Ujjal khan ১০ মে, ২০২০, ১০:৪৭ এএম says : 0
    গার্মেন্টস মালিকরা যা মনচায় তাই করে এই বিপদের সময় শমিক ছাটাই করা কি িঠক
    Total Reply(0) Reply
  • মোঃ ইয়াছির আরাফাত ১০ মে, ২০২০, ৩:৪৪ পিএম says : 0
    আমি বলতে চাই দেশে ৭০% আয় আসে গার্মেন্টসে এর মাধ্যমে দেশের অরতনৈতিক চাকা সচল কারী এই গার্মেন্টসে করমি। তাহলে কেন এই অবিচার এই মহামারিতে বিশ্ব যখন অচল তখন আমার দেশের মানুষের ভোকানতি ও দূর্দশা দেখতে পাচ্ছিি।আমার মতে যেসব গার্মেন্টসে মালিকরা বন্ধ করবে তাদেরকে কঠর ভাবে আইনি ব্যাবসথা নেয়া উচিত বলে আমি মনে করি।আর সরকারের উচিত গার্মেন্টস গুলো যাতে বন্ধ না হয় ও ছাঠাইও না হয় সেই দিকে বিশেষ ভাবে দেখা উচিত।
    Total Reply(0) Reply
  • মোঃ সাদ্দাম হোসেন ১১ মে, ২০২০, ৩:৫৮ এএম says : 0
    গার্মেন্স শ্রমিকরা মালিকদের সারা বছর কোটি কোটি টাকা লাভ এনে দেয় আর মাত্র এক দু মাসের বেতন দেয়ার ভয়ে শ্রমিক ছাটাই ছি....!
    Total Reply(0) Reply
  • jack ali ১৩ মে, ২০২০, ১:২২ পিএম says : 0
    If our country ruled by the Law of Allah [SWT] nobody will come to the street and asking their right because Islam gives every people´s right when and where is needed, May Allah Punish those who don´t want Islam....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ