Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আংশিক ও ২৫টি বাড়ি লকডাউন

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ৩:৩৩ পিএম

দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্সের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার বিকাল থেকে কেবলমাত্র জরুরী বিভাগ খোলা রেখে আন্তঃবিভাগ ও বহিঃবিভাগ বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি স্বাস্থ্য কমপ্লেক্সের ৬জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া ওই নার্সের বাসার আসপাশের ২৫টি বাসা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাাহন নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সায়্যিদ আমরুল্লাহ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স দুলুফা বেগম (৪৫) এর করোনা পরীক্ষার স্যাম্পল গত ৪ মে শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়। বুধবার পরীক্ষার ফলাফল পজিটিভ আসলে ওই নার্সকে তাৎক্ষনিক তার বাড়ি বাটাজোরের শরিকল রোডের হাসিনা মঞ্জিলে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এমনকি তার বাড়ির আশপাশের ২৫টি বাসাকেও লকডাউন ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। স্বাস্থ্য কর্মকর্তা আরো বলেন, আক্রান্ত নার্সের কোন উপসর্গ নেই, তিনি সুস্থ আছেন। এজন্য স্বাস্থ্য কমপ্লেক্সের ৬জন স্টাফকেও হোম কোয়ানেটাইনে পাঠানো হয়েছে। আর সাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ খোলা রেখে ইনডোর ও আউটডোর লকডাউন ঘোষণা করা হয়েছে। জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সের সকল রোগীকে পুরুষ ওয়ার্ডে রাখা হচ্ছে।
এব্যপারে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, নার্স করোনা আক্রান্ত হওয়ার বিষয় নিশ্চিত হওয়ার পর বুধবার সন্ধ্যায় ইনডোর ও আউটডোর বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে জরুরী বিভাগ খোলা থাকবে। এমনকি ওই নার্সের বাসার আশপাশের ২৫টি বাসা ও পাশের বাজারের একটি অংশ লকডাউন করে দেয়া হয়েছে বলে ইউএনও জানান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ