Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাতিয়ায় সরকারি চাল উদ্ধার

ইউপি সদস্যসহ আটক ২

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

জেলেদের মাঝে বিতরণ না করে সরকারি চাল মজুত করার অপরাধে হাতিয়ার উপজেলার চরকিং ইউনিয়নে অভিযান চালিয়ে ইকবাল হোসেন (৩৭) নামে এক ইউপি সদস্য ও মো. ইউছুফ (৩২) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৬ বস্তা চাল উদ্ধার করা হয়। প্রতি বস্তায় ৫০ কেজি করে মোট ৮০০ কেজি চাল রয়েছে।
গতকাল দুপুরে চরকিং জনতা বাজারে এ অভিযান পরিচালনা করেন হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার সালাম। আটককৃতরা হচ্ছেন- চরকিং ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও মোসলে উদ্দিনের ছেলে ইকবাল হোসেন এবং একই ওয়ার্ডের আব্দুর রহমানের ছেলে মো. ইউছুফ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ৩২২ জন জেলের জন্য ৪০ কেজি করে বরাদ্দকৃত চাল বিতরণ না করে ইউপি সদস্য ইকবাল হোসেন আত্মসাতের উদ্দেশে জনতা বাজারের ইউছুফের দোকানে এনে মজুত করে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ইউছুফের দোকান থেকে ১৬ বস্তায় ৮শ’ কেজি সরকারি চাল জব্দ করা হয়। ঘটনায় জড়িত থাকায় দোকানের মালিক ইউছুফ ও তার দেয়া তথ্যের ভিত্তিতে ইকবাল মেম্বারকে আটক করা হয়।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, বর্তমানে চালগুলো উপজেলা পরিষদে রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতিয়া


আরও
আরও পড়ুন