Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে অর্ধশত লোক আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়। গতকাল হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার নোয়াগড় গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর আহত কয়েকজনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, নোয়াগড় গ্রামের সাবেক ইউপি সদস্য শাহজাহান মিয়া এবং একই গ্রামের আক্তার মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে উভয়পক্ষের মাঝে মাস খানেক আগেও সংঘর্ষের ঘটনা ঘটে। তখন সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষের শতাধিক লোকজন আহত হয়েছিল।
উক্ত বিরোধকে কেন্দ্র করে গতকাল উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ফের সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিমের নেতৃত্বে আজমিরীগঞ্জ থানার ওসি মোশারফ হোসেন তরফদারসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে অর্ধশত লোক আহত হয়। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় কয়েকজনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম জানান, পূর্বের বিরোধের জের ধরেই উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮০ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনার সঙ্গে জড়িত ৫ দাঙ্গাবাজকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হবিগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ