Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দায়িত্ব অবহেলায় শোকজ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

করোনাভাইরাস সংক্রমনের ভয়ে একটানা দেড়মাস বিনানুমতিতে অনুপস্থিত শেরেবাংলা মেডিকেল কলেজের টেকনোলজিস্ট মাহমুদা খানম। তার অনুপস্থিতির তথ্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত না করায় অ্যানাটোমি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. সাধনা চন্দ্র সরকারকেও শোকজ করেছে কলেজ কর্তৃপক্ষ। উভয়কে ৭ দিনের মধ্যে যথাযথ জবাব দেবার নির্দেশনা দিয়ে নোটিশ দেয়া হয়।
শোকজপ্রাপ্ত টেকনোলজিস্ট মাহমুদা খানম মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগে কর্মরত। কলেজেরই একজন সিনিয়র শিক্ষকের স্ত্রী হবার সুবাদে টেকনোলজিস্ট মাহমুদা খানম কর্মস্থলে নিয়মিত অনুপস্থিত থাকেন বলে অভিযোগ রয়েছে। মাঝে মাঝে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে যান। সর্বশেষ তিনি ১৬ মার্চ হাজিরা খাতায় স্বাক্ষর করেছিলেন। এরপরে করোনা দুর্যোগ দেখা দিলে আর কর্মস্থলে আসেননি। ফলে গত ৪ মে পর্যন্ত তার হাজিরা খাতায় স্বাক্ষর না থাকার বিষযটি কর্তৃপক্ষের নজরে আসে। ৫ মে মাহমুদা খানমকে কর্মস্থলে অনুপস্থিতি থাকার কারণ জানতে চেয়ে এবং অনুপস্থিত থাকার বিষয়টি কর্তৃপক্ষকে না জানানোর জন্য অ্যানাটমি বিভাগের প্রধান ডা. সাধনা চন্দ্র মজুমদারকে শোকজ নোটিশ দেয়া হয়।
এ্যানাটমি বিভাগের অফিস সহকারী সুশীল চন্দ্র জানান, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মাহমুদা খানম একটি ছুটির দরখাস্ত দিয়েছিলেন। কিন্তু সেটা অনুমোদন করেনি কর্তৃপক্ষ। তার আগেই তিনি কর্মস্থলে আসা বন্ধ করে দেন। তবে গৌরনদীতে অবস্থানরত মাহমুদা খানম দাবি করেছেন, করোনার কারনে বরিশাল জেলা লকডাউন হওয়ায় এবং পরিবহন বন্ধ থাকায় তিনি কর্মস্থলে আসতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ