Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

শাক-সবজি ও ফলমূল সংরক্ষণে রেফ্রিজারেটর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ৯:৫২ পিএম

করোনাভাইরাসের প্রকোপে পুরো বিশ্ব বিচলিত। প্রতিদিনই ভাইরাসটির সংক্রমণে মানুষের আক্রান্ত হওয়া ও মারা যাওয়ার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের চিত্রও এর ব্যতিক্রম নয়, বরং এদেশে করোনাভাইরাসের সামাজিক সংক্রমণ (সোশ্যাল ট্রান্সমিশন) সম্প্রতি আরও বেড়েছে। এই ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে জনগণকে শুরু থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও দেশীয় প্রতিষ্ঠানগুলোর সুপারিশ মনে চলার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ভাইরাসটির প্রতিষেধক আবিষ্কারের লক্ষ্যে থেমে নেই গবেষকদের প্রচেষ্টা। হয়তো খুব শিগগিরই উদ্ভাবন হবে মারণ করোনার ওষুধ ও টিকা। তবে, এর আগ মুহুর্ত পর্যন্ত করোনা সংক্রমণ ঠেকাতে আমাদের জরুরি কিছু নিয়ম মেনে চলতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন, শরীরকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত করতে দেহের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আর, ইমিউনিটি বা শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে শাক-সবজি ও ফলমূলের মতো পুষ্টিকর খাবারের প্রয়োজন। দেশে মুসলিম সম্প্রদায়ের পবিত্রতম রমজান মাস শুরু হয়েছে। এ সময় দীর্ঘসময় পানাহার থেকে বিরত থাকা মানুষগুলোর পুষ্টিকর খাবার গ্রহণ খুবই জরুরি, যা একইসাথে তাদের শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে ও শরীরে যোগাবে পুষ্টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ