Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্রাজিলিয়ান ক্লাবের ৩ ফুটবলার আক্রান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোর তিন জন ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তাদের কারো মধ্যে কোনো উপসর্গ দেখা যায়নি। রিও ডি জিনেইরোর ক্লাবটি এক বিবৃতিতে জানায়, খেলোয়াড়, তাদের পরিবার ও বাসায় কাজ করা লোকজনসহ মোট ২৯৩ জনের কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। এর মধ্যে ৩৮ জনের ফল পজিটিভ এসেছে। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।
ক্লাবটিতে ৪০ বছর ধরে কাজ করা এক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার মারা গেছেন। ব্রাজিলে এখন পর্যন্ত সাড়ে আট হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে মারা গেছে। মহামারীর মধ্যেই ফুটবল পুনরায় শুরুর কথা বলেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।
এদিকে, তুরিনের ক্লাবটি অনুশীলন শুরুর আগে প্রথম ধাপে খেলোয়াড় ও স্টাফদের করোনা পরীক্ষা করছে। সেখানেই এক খেলোয়াড়ের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। যদিও তোরিনো খেলোয়াড়ের নাম গোপন রেখেছে। নিজেদের ওয়েবসাইটে ইতালিয়ান ক্লাবটি জানিয়েছে, ‘তোরিনো এফসির খেলোয়াড়দের প্রথম ধাপের মেডিক্যাল পরীক্ষায় একজনের কোভিড-১৯ পজিটিভ ফল এসেছে। ওই খেলোয়াড়ের কোনও লক্ষণ নেই (করোনার) এবং অবিলম্বে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন