Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

পদ্মাসেতু প্রকল্পে শ্রমিক অসন্তোষ নিয়ে গুজবে কান নয় : পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১১:৩৬ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে ঠিকাদারদের সঙ্গে শ্রমিকদের মজুরি নিয়ে অসন্তোষের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা গুজব ছড়ানো হচ্ছে। একটি গোষ্ঠীর ছড়ানো এই গুজবে কান না দেয়ার অনুরোধ করেছে পুলিশ সদর দফতর। এক জরুরি প্রেস নোটে বিষয়টি জানিয়েছেন পুলিশ সদর দফতরের এআইজি মো. সোহেল রানা।
তিনি প্রেস নোটে উল্লেখ করেন, পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে চীনা ঠিকাদার প্রতিষ্ঠান চাইনিজ রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কোম্পানি (সিআরইসি) স্থানীয় শ্রমিকদের নিয়ে কাজ করছে। গত বুধবার মজুরি নিয়ে স্থানীয় শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা যায়। এতে শ্রমিকদের সঙ্গে বাংলাদেশি বেসরকারি নিরাপত্তাকর্মীদের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। এই ঘটনায় কয়েকজন শ্রমিক সামান্য আহত হয়। পরে পুলিশ ও সংশ্লিষ্ট প্রশাসন ঘটনাস্থলে এসে পরিবেশ নিয়ন্ত্রণে আনে।
তবে ঘটনাটি নিয়ে কোনো মহল গুজব ছড়াতে পারে। সেই গুজবে কান না দিতে অনুরোধ করা হচ্ছে। এ বিষয়ে আর কোনো আপডেট থাকলে সাংবাদিকদের জানিয়ে দেয়া হবে বলে জানান এআইজি। উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে বুধবার রাত ৮টায় শ্রমিক অসন্তোষকে কেন্দ্র করে শ্রমিকদের সংঘর্ষ গোলাগুলি ও কয়েকজন শ্রমিকের গুলিবিদ্ধ হওয়ার তথ্য পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মাসেতু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ