Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৮জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৯:১০ এএম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ১৯৮টি নমুনা পরীক্ষায় এই ১৮ জন ছাড়াও নোয়াখালীর একজনের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পরীক্ষায় মোট ১৯ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে ১৮ জন চট্টগ্রামের, একজন নোয়াখালীর। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে ১৪ জন নগরীর এবং চার জন উপজেলার বাসিন্দা।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, নগরীর আকবর শাহ এলাকায় একজন, লোহাগাড়া উপজেলায় দু’জন, সাতকানিয়ায় একজন, নগরীর হালিশহরে দু’জন, দক্ষিণ নালাপাড়ার একজন, এনায়েত বাজারে দু’জন, ঈদগাঁ এলাকার দু’জন, রাহাত্তারপুলের একজন, পাঁচলাইশের একজন, শুলকবহরের একজন, কোতয়ালীর একজন ও কর্নেল হাট এলাকার একজন আক্রান্ত হয়েছেন।

এছাড়া নগরীর সাগরিকা এলাকার ৬০ বছরের এক পুরুষের মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ নিয়ে ১৫৮ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে, যার মধ্যে পাঁচ জন বাইরের জেলা থেকে আসা। মারা গেছেন ১৩ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ