Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

করোনা রোগীদের সেবায় স্বেচ্ছায় নারায়ণগঞ্জে বদলি চিকিৎসক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১০:৫১ এএম

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী না পেয়ে নারায়ণগঞ্জে স্বেচ্ছায় বদলি হয়ে চলে এসেছেন এক চিকিৎসক।

ওই চিকিৎসকের নাম ডা. মশিউর রহমান। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন পদে কর্মরত ছিলেন।

তুলনামূলক অনেক কম সংক্রমিত জেলা সিরাজগঞ্জ ছেড়ে স্বেচ্ছায় ঝুঁকিপূর্ণ জেলা নারায়ণগঞ্জে তার চলে আসার ঘটনায় দেশজুড়ে আলোচনার জন্ম দিয়েছে।

জানা গেছে, গত ২৫ এপ্রিল পর্যন্ত তাড়াশে কোনো করোনা রোগী না আসায় তিনি এ সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে ডা. মশিউর রহমান জানিয়েছেন, তাড়াশে করোনা রোগী ছিল না। কিন্তু টিভিতে দেখছিলাম ঢাকা ও নারায়ণগঞ্জে চিকিৎসকরা করোনা রোগীদের চিকিৎসায় ঘাম ঝরাচ্ছেন। এ দুই জেলায় রোগীর সংখ্যা বাড়ছে, কিন্তু চিকিৎসক সীমিত। আমি দেখলাম, সিরাজগঞ্জে বসে থেকে কোনো লাভ নেই। তাই ২৫ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালক বরাবর নারায়ণগঞ্জে বদলির জন্য আবেদন করি।

সেই আবেদনের প্রেক্ষিতে ডা. মশিউর রহমানকে গত ২৭ এপ্রিল মেডিকেল অফিসার হিসেবে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে বদলি করা হয়। গত ৩০ এপ্রিল থেকে সেখানে ফ্লু কর্নারে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের স্বাস্থ্যসেবা দিচ্ছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ