Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতজুড়ে মুসলিম তরুণীর প্রশংসা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১০:৫৮ এএম

রমজানে মাথা থেকে পা পর্যন্ত বোরখায় ঢেকে মন্দির পরিষ্কার কাজ করছেন এক তরুণী। ঘটনাটি ভারতের উত্তর দিল্লিতে। মানব সেবায়রত ৩২ বছর বয়সী এই তরুণীর নাম ইমরানা সাইফি। এই তরুণীর উদ্যোগকে স্বাগত জানিয়েছে উত্তর দিল্লির নেহেরু বিহার। দেশব্যাপী প্রশংসিতও হচ্ছেন এই তরুণী।

জানা গেছে, তিন সন্তানের জননী ইমরানা রোজা রেখেই জীবাণুনাশক-স্প্রে নিয়ে ঘুরছেন উত্তর দিল্লির প্রতিটি প্রান্ত। ধর্ম-বর্ণ পার্থক্য ভুলে তাকে এই কাজে সহযোগিতা করছেন স্থানীয় মন্দির ও গুরুদ্বার কমিটি।

ইমরানার পরিবার সূত্রে জানা যায়, সপ্তম শ্রেণির পর আর পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে পারেননি এই তরুণী। এই সঙ্কটের মুহূর্তে মানুষের পাশে থাকতে নিজে উদ্যোগ নিয়ে ৩ সদস্যের একটা দল তৈরি করেন তিনি।

স্থানীয়দের দাবি, “বরাবরই মানবতার পক্ষে লড়াই করেন ইমরানা। মাস তিনেক আগে নাগরিকত্ব বিল নিয়ে যখন উত্তাল দিল্লি, তখনও ধর্মের ভেদাভেদ না রেখে আর্তদের পাশে এসে দাঁড়িয়েছিলেন ইমরানা সাইফি।”

ইমরানা বলেছেন, “এই সঙ্কটকালে আমরা মন্দির-মসজিদ ভেদাভেদ করছি না। যেখানেই দেখছি জীবাণুমুক্ত করার প্রয়োজন, ঢুকে পরে স্প্রে করে দিচ্ছি। এখনও পর্যন্ত কোনও মহল থেকে বাধা আসেনি। আমি ভারতের সম্প্রীতি বজায় রাখতে চাই। আমি দেখাতে চাই আমরা সবাই এক, একসঙ্গেই বাঁচতে চাই।” সূত্র: এনডিটিভি



 

Show all comments
  • jack ali ৮ মে, ২০২০, ১১:২৩ এএম says : 0
    I wish and pray that Barbarian Modi and his hater party RSS take a lesson from this Muslim girl.
    Total Reply(0) Reply
  • Md Ripon Mia ৮ মে, ২০২০, ১১:৩৫ এএম says : 1
    But no result .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ