Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মক্ষেত্রে বেশি আন্তরিক হতে লিডস্ গ্রুপের ‘মূলনীতি ও আদর্শ’ বিষয়ে আলোচনা

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান লিডস্ গ্রুপের আটটি মূলনীতি ও আদর্শ হচ্ছেÑ সততা, সম্মান, একতা, দক্ষতা, সাহসিকতা, ধারাবাহিক উন্নতি, ক্রেতার প্রতি একনিষ্ঠতা এবং পরিবেশবান্ধবতা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর হোটেল পূর্বাণীতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ‘মূলনীতি ও আদর্শ’ উদযাপন করা হয়। লিডস্ গ্রুপের এই আটটি মূলনীতি ও আদর্শ প্রতিষ্ঠানের সদস্যদের চারিত্রিক গুণাবলিসম্পন্ন হতে এবং ক্রেতাদের উন্নত সেবা নিশ্চিত করতে বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শেখ ওয়াহিদ। তিনি বলেন, দিনের বেশিরভাগ সময় আমাদের অতিবাহিত হয় কর্মক্ষেত্রে। সেই কর্মক্ষেত্রে সঠিক পরিবেশ বজায় রাখতে এবং সম্মানিত ক্রেতাদের উন্নতমানের সেবা নিশ্চিত করতে আমাদের আরও বেশি মানবিক গুণসম্পন্ন হওয়ার প্রয়োজন রয়েছে। আর এজন্য কর্মক্ষেত্রে আমরা কর্মীদের এ বিষয়ে উৎসাহিত করতে এই মূলনীতি ও আদর্শের চর্চা করছি, যা শুধু কর্মক্ষেত্র নয় ব্যক্তিগত জীবনেও একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে আমাদের সহায়তা ও উৎসাহী করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।
অনুষ্ঠানে আটটি মূলনীতি নিয়ে আলাদা আলাদা প্যানেল আলোচনা হয়। এতে অংশ নেন লিডস গ্রুপের কর্মীবৃন্দ। এসব আলোচনায় উঠে আসে মূলনীতিগুলোর প্রয়োজনীয়তা এবং জীবনে এর প্রয়োগ কিভাবে হতে পারে। এগুলোর অভাবে পেশাগত ও ব্যক্তিজীবনে কি কি সমস্যা হতে পারে তাও তুলে ধরেন লিডসের কর্মকর্তারা। অনুষ্ঠান শেষে কোম্পানির মূলনীতি ও আদর্শ বাস্তবায়নের স্বীকৃতি স্বরূপ কয়েকজন নিবেদিত কর্মীদের পুরস্কৃত করা হয়। এ সময় কোম্পানির পরিচালকবৃন্দ, শীর্ষ কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মক্ষেত্রে বেশি আন্তরিক হতে লিডস্ গ্রুপের ‘মূলনীতি ও আদর্শ’ বিষয়ে আলোচনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ