Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

চট্টগ্রামে জুমার নামাজ শেষে বিশেষ দোয়া মোনাজাত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ২:১৯ পিএম

পবিত্র মাহে রমজানের দ্বিতীয় জুমার নামাজ শেষে বারো আউলিয়ার চট্টগ্রামে মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সংক্রমণ এড়াতে সরকারের নির্দেশনা মেনে মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেন নগরবাসী।

ইমাম ও খতিবগণ মোনাজাতে করোনার ভয়াবহতা থেকে দেশবাসীকে রক্ষায় মহান আল্লাহর দরবারে আকুতি জানান। মুসিবত থেকে রক্ষায় আল্লাহর বিশেষ রহমত কামনায় কান্নায় ভেঙ্গে পড়েন ধর্মপ্রাণ মুসল্লিরা।

নামাজের আগে বয়ানে ইমাম ও খতিবগণ রোজার ফজিলত এবং আসন্ন পবিত্র শবে কদরের গুরুত্ব এবং ঘরে ঘরে এর প্রস্তুতির বিষয় তুলে ধরেন। তারা মহামারী থেকে রক্ষায় আল্লাহ সাহায্য পেতে বেশি বেশি করে দোয়া, তওবা এবং জিকির আজগর করার আহ্বান জানান।

নির্দেশনা মেনে মুসল্লিরা বাসা থেকে অজু এবং সুন্নাত নামাজ আদায় করে মসজিদে যান। মসজিদের প্রবেশ পথে ছিলো হাত ধোয়ার ব্যবস্থা। মাস্ক পরে মুসল্লিরা মসজিদে আসেন। নির্ধারিত দূরত্বে দাঁড়িয়ে আদায় করা হয় নামাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুমার নামাজ


আরও
আরও পড়ুন