Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই হাজার পরিবারে নগদ দশলাখ টাকা বিতরণ আ’লীগ নেতা লিটনের

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৫:০৫ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে দুই হাজার কর্মহীন পরিবারে নগদ ৫শ করে দশ লাখ টাকা বিতরণ শুরু করেছেন আ,লীগ নেতা আবুল কালাম আজাদ লিটন।বৃহস্পতিবার থেকে তার নিজ ইউনিয়নের আরাইপারা, আঠারদানা, কেশবপুর, আনাইলবাড়ী, বিলগজারিয়া, কাহেতারা এবং বুধিরপাড়া গ্রামে অর্থ বিতরণ করযক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার বাকি পরিবারে এই অর্থ বিতরণ করা হবে বলে জানা গেছে।
আবুল কালাম আজাদ লিটন গত মাসেও করোনা ভাইরাসের কারণে কর্মহীন উপজেলার ১৫শ পরিবারে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ১ কেজি লবণ ও ১টি করে সাবান বিতরণ করেন।
আবুল কালাম আজাদ লিটন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি। দুই যুগের বেশি সময় ধরে তিনি চীনের প্রাদেশিক শহর হংকংয়ে সপরিবারের বসবাস করে ব্যবসা করছেন। ব্যবসার প্রয়োজনে হংকং থাকলেও কয়েক মাস পরপর দেশে এসে সক্রিয় রাজনীতি ও জনসেবায় অংশ নিয়ে থাকেন।
বর্তমানে তিনি হংকংয়ে অবস্থান করলেও মির্জাপুর উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ তাঁর এই কাজে সহযোগিতা করছেন। এছাড়া তাঁর পক্ষে বাড়ি বাড়ি ঘিয়ে নগদ অর্থ পৌছে দিচ্ছেন বহুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জুলহাস তালুকদার, সাবেক যুগ্ম সম্পাদক খোকন, ‍উপজেলা ছাত্রলীগ নেতা টুটুল চৌধুরী, বহুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওয়াসিম আকরাম, সম্পাদক লিটন মাহমুদ, যুবলীগ নেতা নাদিম প্রমুখ।
আবুল কালাম আজাদ লিটন জানান, করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে সারাদেশের মানুষ কর্মহীন হয়ে ঘরে রয়েছেন।এরমধ্যে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। ঈদুল ফিতরও আসন্ন। কর্মহীন নিন্ম আয়ের মানুষ যাতে ঈদে সামান্য হলেও তাদের পছন্দের কেনাকাটা করতে পারে সেই চিন্তা থেকে তিনি তাঁর ব্যক্তিগত অর্থ বিতরণ করছেন।
বহুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জুলহাস তালুকদার জানান, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন এবং সুশীল সমাজের প্রতিনিধিদের কাছ থেকে নিজ নিজ এলাকার গরীব অসহায় পরিবারের তালিকা সংগ্রহ করা হয়েছে।খামের ভিতরে ৫শ টাকা করে ভরে প্রত্যেক পরিবারে তারা পৌছে দিচ্ছেন। এভাবে উপজেলার ২ হাজার পরিবারে ১০ লাখ টাকা তারা পৌছে দিবেন বলে জানিয়েছেন।
আবুল কালাম আজাদ লিটন উপজেলার শতশত গরিব মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার খরচ, অসুস্থ ও অসহায় মানুষকে আর্থিক সাহায্যের পাশাপাশি সামাজিক এবং ধর্মীয় প্রতিষ্ঠানেও অনুদান দিয়ে দিয়ে থাকেন।এছাড়া জনদুর্ভোগ লাগবে ব্যক্তিগত অর্থায়নে এলাকার রাস্তার উন্নয়ন ও সংস্কারও করে থাকেন তিনি। এতে মির্জাপুর উপজেলায় তিনি গরিবের বন্ধু হিসেবে পরিচিতি লাভ করেছেন।
এ ব্যাপারে আবুল কালাম আজাদ লিটন বলেন, কম খেয়ে হলেও সকলকে নিয়ে মিলেমিশে থাকার মাঝেই আনন্দ। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরে সবাই যেন কমবেশি আনন্দ উপভোগ করতে পারে সেই লক্ষে তাঁর নিজ সামর্থ অনুযায়ী এই নগদ অর্থ বিতরণ করছেন বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ