Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

সখিপুরে ভ্রাম্যমান আদালতে বরের পিতাকে জরিমানা, বরকে কারাদণ্ড, ইমামের বিরুদ্ধে মামলা

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৭:৩৯ পিএম

টাঙ্গাইলের সখিপু‌রে বাল্য বিয়ের অপরা‌ধে বর ফা‌হিম‌‌ (২৩) কে এক বছ‌রের কারাদণ্ড এবং ব‌রের পিতা ফজলু‌ল হককে ১০ হাজার টাকা জ‌রিমানার আদেশ দি‌য়ে‌ছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে ভ্রাম্যমাণ আদাল‌তের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমাউল হুসনা লিজা এ আ‌দেশ প্রদান করেন। একই ঘটনায় বাল্য‌ বিবাহ পড়া‌নোর অপরা‌ধে স্থানীয় মস‌জি‌দের ঈমাম আ‌য়েন উ‌দ্দি‌নের বিরু‌দ্ধে নিয়‌মিত মামলা কর‌তে সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা‌কে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।

আদালত সূ‌ত্রে জানা যায়, বৃহস্প‌তিবার রা‌তে গড়‌গো‌বিন্দপুর গ্রা‌মের হলু‌দিয়াচালা এলাকার জিয়া উ‌দ্দি‌নের নবম শ্রে‌ণি‌তে পড়ুয়া মে‌য়ে জ্যো‌তি আক্তার‌কে একই উপ‌জেলার কচুয়া গ্রা‌মের ফজলুল হ‌কের ছে‌লে ফা‌হি‌মের স‌ঙ্গে বি‌য়ে দেওয়া হয়। নিকাহ রে‌জি‌স্ট্রি না ক‌রে স্থানীয় এক‌টি মস‌জি‌দের ঈমাম আ‌য়েন উ‌দ্দিন ওই বি‌য়ে পড়ান।

ভ্রাম্যমাণ আদাল‌তের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট আসমাউল হুসনা লিজা ব‌লেন, বাল্য‌বিবা‌হের অপরা‌ধে বর, ব‌রের পিতা ও ঈমাম‌কে সাজা দেওয়া হ‌য়ে‌ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ