Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কু‌ষ্টিয়ায় ভাড়া না দেয়ায় বাড়ির মালিকের দেয়া আগুনে অ‌গ্নিদগ্ধ গর্ভবতী জুলেখার মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৭:৪৪ পিএম

স্বামী-সংসার নিয়ে জুলেখা খাতুনের দিনকাল বেশ ভালই চলছিল। কিন্তু এরই মধ্যে মহামারি করোনা ভাইরার এলো তার জীবনে অভিশাপ হয়ে। লকডাউনের ফাঁদে পড়ে বন্ধ হয়ে গেল পরিবারের উপার্জন। বাসা ভাড়া দিতে না পেরে অবশেষে জীবনটাই দিয়ে দিতে হলো জুলেখাকে।গত (৩০ এপ্রিল) বৃহস্পতিবার কুষ্টিয়া শহরের কমলাপুরে বাসা ভাড়া দিতে না পারায় গর্ভবতী জুলেখা খাতুনের শরীরে আগুন দেন তার বাড়িওয়ালা বজলুল হকের ছেলে রনি। এরপর থেকেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালের বেডে শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছিলেন দগ্ধ জুলেখা। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে লড়তে অবশেষে হেরে গেলে এই নারী। আজ শুক্রবার (৮ মে) বেলা ১২টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত জুলেখা অন্ত:সত্ত্বা ছিলেন। তার গর্ভে ফুটফুটে ৯ মাসের সন্তান পৃথিবীর আলো দেখার অপেক্ষায় ছিল। কিন্তু মায়ের গর্ভেই আবার ফিরে যেতে হলো, পৃথিবীর আলো আর দেখা হবে না তার। গর্ভে থাকা অনাগত সন্তানকে নিয়েই মৃত্যুবরণ করেন জুলেখা।

নিহত জুলেখা কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের সাহেবনগর এলাকার মেহেদী হাসানের স্ত্রী।

কুষ্টিয়া মডেল থানার (ওসি) গোলাম মোস্তফা জানান,আজ বেলা ১২টার দিকে গর্ভবতী জুলেখা খাতুনের মৃত্যু হয়েছে। নিহত ওই নারীর মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এদিকে ঘটনার দিনই অভিযুক্ত বাড়িওয়ালার ছেলে রনিকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, ঘটনার দিন বাসা ভাড়া দিতে না পারায় জুলেখার শরীরে পেট্রোল ঢেলে আগুন দেয় বাড়িওয়ালা বজলুল হকের ছেলে রনি। পরে জুলেখার চিৎকারে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল নিয়ে গেলে সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। পরে সেখান থেকে গতরাতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এনে ভর্তি করা হলে আজ বেলা ১২টায় তার মৃত্যু হয়।



 

Show all comments
  • Abul Hossain ৮ মে, ২০২০, ৯:২১ পিএম says : 0
    এই মর্মান্তিক করুন ঘটনার জন্য দাই ব্যক্তির কঠিন শাস্তি মৃত্যু দন্ডের জন্য আমি সংশ্লিষ্ট আইন প্রয়োগকারি সংস্থা এবং সংশ্লিষ্ট বিচার বিভাগের কাছে অনুরোধ এবং আবেদন জানাচ্ছি। খুন একটা না দুই টা হয়ছে । গর্ভধারিণি মহিলার গর্ভে জীবিত শন্তান ছিল, যে পৃথিবিতে আসার অপেক্ষায় ছিল । কোনো উপায়ে কোনো অবস্থাতে এই দুধর্ষ আসামি যেন বিচার বিভাগ কে ফাকি দিতে না পারে । এই বিচারে যদি কেউ পক্ষপাতিত্ব বা নিহত মহিলা কে ফাকি দেওয়ার চেষ্টা করে, তা হলে আল্লার বিচারের কাঠগড়ায় এদের দাড়াতে হবে । এদের ঘরে মেয়ে কিম্বা বোন আছে এদের উপর এই অবিচারের শাস্তি অবশ্য হবে, যা থেকে পার পাওয়া শুধু কঠিন না বরং অসম্ভব । আল্লার বিচার নিরবে হয়, এখানে কোনো দারোগা হাকিম পুলিশ, উকিল সাক্ষি বা বিচারক লাগে না । এই মর্মান্তিক হৃদয় বিদারক বিচােরর বিচারক স্বয়ং আল্লা নিজে।
    Total Reply(0) Reply
  • সৈয়দ মনিরুল ইসলাম ৮ মে, ২০২০, ৯:৪৮ পিএম says : 0
    এই মহিলাকে অত্যন্ত নির্মমভাবে হত্যা করা হয়েছে শুধু এই মহিলাকেই নয় তার গর্ভের সন্তানকেও হত্যা করা হয়েছে। এরকম ঘটনায় আমি খুব কষ্ট পেয়েছি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যাতে এই দুটি মানুষ হত্যার পিছনে যে বা যারা জড়িত আছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি৷
    Total Reply(0) Reply
  • ঘটনাটি অত্যন্ত ন্যাককার জনক। দ্রুত বিচার করুণ।
    Total Reply(0) Reply
  • ঘটনাটি অত্যন্ত ন্যাককার জনক। দ্রুত বিচার করুণ।
    Total Reply(0) Reply
  • দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হতে হলে জনগণের সচেতন হতে হবে তবেই মানুষ ন্যায় বিচার পাবে।
    Total Reply(0) Reply
  • শিহাব উদ্দিন ১০ মে, ২০২০, ৩:২০ এএম says : 0
    ফাঁসি চাই .................র
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ