Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিনে থাকতে ‘প্রস্তুত’ কোহলিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০৪ এএম

সিরিজ আয়োজনের জন্য অস্ট্রেলিয়ার মরিয়াভাব বুঝতে পারছে ভারত। দক্ষিণ এশিয়ার দেশটির ক্রিকেট বোর্ডও দিয়েছে নিজেদের সর্বোচ্চটুকু করার প্রতিশ্রুতি। বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রয়োজনে সফরে গিয়ে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে প্রস্তুত বিরাট কোহলির দল।
করোনাভাইরাসের জন্য আপাতত বিশ্বজুড়ে বন্ধ রয়েছে ক্রিকেট। বিসিসিআই কোষাধ্যক্ষ অরুন ধামাল মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে মাঠে ক্রিকেট ফেরানো ঠিক হবে না, ‘ওরা দীর্ঘ সময়ের জন্য ক্রিকেটের বাইরে থাকবে। অনুশীলন ছাড়া সরাসরি দেশের বাইরে গিয়ে বিশ্বকাপের মতো লম্বা টুর্নামেন্টে খেলা কি ঠিক হবে? এই ব্যাপারে সব বোর্ডের সিদ্ধান্ত নিতে হবে। এটা কঠিন হবে।’
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে-পরে মিলিয়ে অস্ট্রেলিয়া সফরে তিনটি করে ওয়ানডে, টি-িেটায়েন্টি ও চারটি টেস্ট খেলার কথা ভারতের। টি-টোয়েন্টি তিনটি অবশ্যই বিশ্বকাপের আগ। এ নিয়ে দেশটি যে আর ভাবছে না তা স্পষ্ট ধামালের কথায়।
করোনাভাইরাসের জন্য সীমান্ত বন্ধ করে রেখেছে অস্ট্রেলিয়া। ভারতীয় ক্রিকেটাররা সফরের অনুমতি পাবেন, এরই মধ্যে দেশটির জানিয়েছে সরকার। সিডনি মর্নিং হেরাল্ডকে ধুমাল জানান, সফরে গিয়ে স্বাস্থ্য সুরক্ষার সকল বিধি নিষেধ মানতে প্রস্তুত ভারতের ক্রিকেটাররা। করোনাভাইরাসের প্রকোপে ভারতের সফর বাতিল হলে বিশাল আর্থিক ক্ষতির শঙ্কায় রয়েছে ক্রিকেটে অস্ট্রেলিয়া। কোহলিদের আনতে যত রকম চেষ্টা সম্ভব, চালিয়ে যাচ্ছে তারা। ধামাল জানালেন, সফর নিয়ে ইতিবাচক ভারত, ‘কোনো পথ নেই-সবাইকে কোয়ারেন্টিনে থাকতেই হবে। যদি কেউ ক্রিকেট আবার শুরু করতে চায়। দুই সপ্তাহের লকডাউন বেশি দীর্ঘ নয়। যেকোনো খেলোয়াড়দের জন্য এটা হবে আদর্শ বিষয়। কারণ, দেশে লম্বা সময় ধরে কোয়ারেন্টিনে থাকার পর অন্য দেশে গিয়ে দুই সপ্তাহের লকডাউন ভালোই লাগবে। আমাদের দেখতে হবে, এই লকডাউনে কী নিয়মাবলী দেওয়া হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন