Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

সরকারি চালসহ ইউপি সদস্য আটক

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০৪ এএম

চরফ্যাশন উপজেলায় আহম্মদপুর ইউপি সদস্য মো. কামাল হোসেনের বসতঘর থেকে ৫ বস্তা জেলে পূণর্বাসনের সরকারি চাল উদ্ধার করা হয়েছে। কামাল হোসেনকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার আহাম্মদপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্যর বসত ঘর থেকে এসব চাল উদ্ধার করা হয়। চরফ্যাশন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. শাহিন মাহমুদ দুলারহাট থানা পুলিশ নিয়ে এসব সরকারি চাল উদ্ধার অভিযান পরিচালনা করেন। আটক ইউপি সদস্য মো. কামাল হোসেনকে উপজেলা দুলারহাট থানা হেফাজতে রেখে শুক্রবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়।

দুলারহাট থানার ওসি মো. ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ইউপি সদস্য মো. কামাল হোসেনের বিরুদ্ধে আহম্মদপুর ইউনিয়নের ট্যাগ অফিসার বাদি হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।

চরফ্যাশন উপজেলা সহকারি কমিশনার ভূমি শাহীন মাহমুদ বলেন, করোনাভাইরাসের দূর্যোগ ও মাহে রমযান মুহুর্তে একজন ইউপি সদস্যের বাসায় জেলেদের ৪০ কেজি করে ৫ বস্তা চাল পাওয়া খুবই দুঃখজনক। আমরা চাল উদ্ধার করে ইউপি সদস্য কামালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি-চাল
আরও পড়ুন

আল্লামা শাহ আহমদ শফীর সংক্ষিপ্ত জীবন : তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উর্দুতে নয়টি বইয়ের রচয়িতা

img_img-1600487561

বাংলাদেশের ইসলামি শীর্ষ ব্যক্তিত্বদের অন্যতম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী; যিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির ছিলেন।  তিনি ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসারও (হাটহাজারী মাদ্রাসা নামে পরিচিত) মহাপরিচালক।  তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উদুর্তে নয়টি বইয়ের রচয়িতা । তিনি কয়েকটি ভাষায় কথা বলতে জানতেন। তার লেখা গ্রন্থের মধ্যে রয়েছে; বাংলা ভাষায়- হক ও বাতিলের চিরন্তন দ্বন্দ্ব, ইসলামী অর্থ ব্যবস্থা, ইসলাম ও রাজনীতি, সত্যের দিকে করুন আহ্বান, সুন্নাত ও বিদ-আতের সঠিক পরিচয় এবং উর্দু ভাষায়- ফয়জুল জারি (বুখারির ব্যাখ্যা), আল-বায়ানুল ফাসিল বাইয়ানুল হক ওয়াল বাতিল, ইসলাম ও ছিয়াছাত এবং ইজহারে হাকিকাত প্রভৃতি। শাহ আহমদ শফীর জন্ম চট্টগ্রামের

এ বিভাগের অন্যান্য সংবাদ